kalerkantho


বঙ্গবন্ধুর ৭ মার্চের ভাষণের ত্রিমাত্রিক ভিডিওচিত্রের উদ্বোধন

কালের কণ্ঠ অনলাইন   

৬ মার্চ, ২০১৭ ২২:৪৪



বঙ্গবন্ধুর ৭ মার্চের ভাষণের ত্রিমাত্রিক ভিডিওচিত্রের উদ্বোধন

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৭ মার্চের ঐতিহাসিক ভাষণের ত্রিমাত্রিক ভিডিওচিত্র নির্মাণ করেছে তথ্য মন্ত্রণালয়।
তথ্যমন্ত্রী হাসানুল হক ইনুর বিশেষ উৎসাহে ভাষণটি ত্রিমাত্রিক ভিডিওচিত্রে ধারণ করা হয়েছে।
আজ বিকেলে রাজধানীর স্টার সিনেপ্লেক্সে জাতির পিতার ৭ মার্চের ভাষণের ত্রি-মাত্রিক ভিডিওচিত্র ‘পিতা’র উদ্বোধনী প্রদর্শনী অনুষ্ঠিত হয়।
এতে তথ্যমন্ত্রী ছাড়াও বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক ও প্রধান তথ্য অফিসার কামরুন নাহার উপস্থিত ছিলেন।
এ সময় ইনু বলেন, ‘ইতিহাস যত জীবন্ত থাকবে, জাতি তত প্রাণবন্ত ও সজীব থাকবে। ’ 
তিনি বলেন, ইতিহাসকে আধুনিক প্রযুক্তির মাধ্যমে যুগোপযোগী করে নূতন প্রজন্মের কাছে তুলে ধরা অত্যন্ত জরুরী। ঐতিহাসিক ৭ মার্চের ভাষণের ত্রি-মাত্রিক ভিডিওচিত্র তারই একটি প্রোজ্জ্বল উদাহরণ। আমাদের ইতিহাসকে নূতন প্রজন্মের কাছে উপস্থাপনে এটি এক অসাধারণ উদ্যোগ বলেও তিনি উল্লেখ করেন।
বিজ্ঞাপনী সংস্থা ‘মাত্রা’র প্রধান নির্বাহী অভিনেতা আফজাল হোসেনের তত্ত্বাবধানে ‘পিতা’র নির্মাণ সমাপ্তিতে চ্যানেল আই’র ব্যবস্থাপনা পরিচালক ফরিদুর রেজা সাগর এবং ব্যবসাউদ্যোক্তা কাজী জসিমুল ইসলাম আয়োজিত এ প্রদর্শনীতে আরো উপস্থিত ছিলেন বিশিষ্ট লেখক আনিসুল হক, বাংলাদেশ টেলিভিশনের উপ-মহাপরিচালকদ্বয় সুরথ কুমার সরকার ও নাসির উদ্দিন আহমেদ, আবৃত্তিকার রোকেয়া প্রাচীসহ গণমাধ্যম ও সংস্কৃতি অঙ্গণের বিশিষ্টজনেরা।


মন্তব্য