kalerkantho


মুফতি হান্নানকে বহনকারী প্রিজনভ্যানে হামলা

কালের কণ্ঠ অনলাইন   

৬ মার্চ, ২০১৭ ২১:০৬



মুফতি হান্নানকে বহনকারী প্রিজনভ্যানে হামলা

ফাঁসির দণ্ডপাপ্ত হরকাতুল জেহাদ নেতা মুফতি হান্নান ও তার কয়েক সহযোগীকে বহনকারী প্রিজনভ্যানে হাতবোমা ছুঁড়ে হামলা চালানো হয়েছে। তবে এ হামলায় কোনো হতাহতের ঘটনা ঘটেনি।


আজ সোমবার বিকেল সাড়ে ৫টার দিকে টঙ্গীর কলেজ গেট এলাকায় ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে এ ঘটনা ঘটেছে বলে জানা গেছে। এ সময় ১০-১৫টি হাতবোমাসহ মোস্তফা কামাল (২২) নামের এক যুবককে আটক করার দাবি করেছে পুলিশ। সে ময়মনসিংহ জেলার তারাকান্দা থানার পাগলী গ্রামের মোজাম্মেল হোসেনের ছেলে।
টঙ্গী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ফিরোজ তালুকদার ঘটনার সত্যতা নিশ্চিত করে জানিয়েছেন, সিলেটে সাবেক ব্রিটিশ হাইকমিশনার আনোয়ার চৌধুরী হত্যা চেষ্টা মামলায় ফাঁসির দণ্ডপাপ্ত আসামি ও হরকাতুল জেহাদ নেতা মুফতি হান্নান ও তার কয়েক সহযোগীকে গাজীপুরের কাশিমপুর কেন্দ্রীয় কারাগার থেকে সোমবার সকালে ঢাকার বিশেষ ট্রাইব্যুনালে হাজিরা দিতে নিয়ে যাওয়া হয়। বিকেলে ঢাকা থেকে একটি প্রিজন ভ্যানে করে তাদেরকে কাশিমপুর কেন্দ্রীয় কারাগারে ফিরিয়ে আনা হচ্ছিল। বিকেল সাড়ে ৫টার দিকে প্রিজনভ্যানটি টঙ্গীর কলেজ গেট এলাকায় শফিউদ্দিন একাডেমি স্কুল অ্যান্ড কলেজের সামনে পৌঁছালে সেটি লক্ষ্য করে ওই যুবক দুটি হাতবোমা নিক্ষেপ করে। লক্ষ্যভ্রষ্ট হয়ে বোমা দুটি রাস্তায় পড়ে বিস্ফোরিত হয়। এ সময় তারা (টঙ্গী থানা পুলিশ) ওই এলাকায় দায়িত্ব পালন করছিলেন। বোমা বিস্ফোরণের শব্দ পেয়ে ঘটনাস্থল থেকে স্থানীয়দের সহায়তায় ওই যুবককে ১০-১৫টি হাতবোমা এবং নগদ সাড়ে সাত হাজার টাকাসহ আটক করা হয়। বোমা হামালায় এতে কেউ আহত হয়নি।  


মন্তব্য