kalerkantho


চিকিৎসা না পেয়ে হাসপাতাল ছাড়ছেন রোগীরা

কালের কণ্ঠ অনলাইন   

৬ মার্চ, ২০১৭ ০৪:৩৬



চিকিৎসা না পেয়ে হাসপাতাল ছাড়ছেন রোগীরা

ইন্টার্ন চিকিৎসকদের কর্মবিরতির দ্বিতীয় দিনে গতকাল রবিবার চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে রোগীদের ভোগান্তি ছিল ব্যাপক। চিকিৎসা না পেয়ে অনেকেই হাসপাতাল ছেড়ে যান। ইন্টার্ন চিকিৎসকদের কর্মবিরতির দ্বিতীয় দিনে রবিবার চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে রোগীদের ভোগান্তি ছিল ব্যাপক। চিকিৎসা না পেয়ে অনেকেই হাসপাতাল ছেড়ে যান।

বগুড়ায় শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ (শজিমেক) হাসপাতালসহ দেশের বিভিন্ন সরকারি মেডিকেল কলেজ হাসপাতালের ইন্টার্ন চিকিৎসকদের কর্মবিরতি অব্যাহত রয়েছে। ফলে কাঙ্ক্ষিত চিকিৎসাসেবা না পেয়ে অনেক রোগী বিভিন্ন বেসরকারি হাসপাতাল ও ক্লিনিকে ভর্তি হচ্ছেন। এতে রোগীদের স্বজনদের মাশুল দিতে হচ্ছে মোটা অঙ্কের টাকা। এদিকে, আরও বড় পরিসরে আন্দোলনের প্রস্তুতি নিতে শুরু করেছেন শজিমেক ইন্টার্ন চিকিৎসকরা। গতকাল রবিবার তারা বহির্বিভাগের চিকিৎসকদের আন্দোলনে সম্পৃক্ত করেছেন। এতে চিকিৎসা নিতে আসা শত শত রোগী ও তাদের স্বজনদের দুর্ভোগ পোহাতে হয়। গতকাল প্রথমবারের মতো রাজধানীর সলিমুল্লাহ মেডিকেল কলেজ ও মিটফোর্ড হাসপাতালের ইন্টার্ন চিকিৎসকরাও কর্মবিরতি পালন শুরু করেন।

এ ছাড়া ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের ইন্টার্নরা বিকেলে কেন্দ্রীয় শহীদ মিনারের সামনে মানববন্ধন কর্মসূচি পালন করেছেন। সেখানে ইন্টার্ন চিকিৎসকদের সংগঠনের সভাপতি মো. তাসনিম ও সাধারণ সম্পাদক আতিকুর রহমান চারজনের শাস্তির আদেশ প্রত্যাহারে সরকারকে ৭২ ঘণ্টা সময় বেঁধে দিয়েছেন।


মন্তব্য