kalerkantho


বঙ্গবন্ধু পরিবারের ওপর প্রকাশিত বই রাষ্ট্রপতির কাছে হস্তান্তর

কালের কণ্ঠ অনলাইন   

৫ মার্চ, ২০১৭ ২১:১০



বঙ্গবন্ধু পরিবারের ওপর প্রকাশিত বই রাষ্ট্রপতির কাছে হস্তান্তর

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, বঙ্গমাতা শেখ ফজিলাতুননেসা মুজিব, প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং বঙ্গবন্ধুর পুত্র শেখ রাসেলের ওপর লেখা কয়েকটি বই আজ রাষ্ট্রপতি আবদুল হামিদের কাছে হস্তান্তর করা হয়েছে।
বাংলাদেশ আওয়ামী যুবলীগের চেয়ারম্যান মোহাম্মদ ওমর ফারুক চৌধুরী এবং সংগঠনের সাধারণ সম্পাদক মো. হারুনুর রশীদ আজ বিকেলে যৌথভাবে এই বইগুলো হস্তান্তর করেন।
বাংলাদেশ আওয়ামী যুবলীগ এই বইগুলো প্রকাশ করেছে।
অনুষ্ঠান শেষে রাষ্ট্রপতির প্রেস সচিব জয়নাল আবেদিন সাংবাদিকদের এ বিষয়ে ব্রিফ করেন।
সাক্ষাৎকালে ওমর ফারুক রাষ্ট্রপতির কাছে এসব বইয়ের বিভিন্ন দিক তুলে ধরে বলেন, যুবলীগ বর্তমান ও ভবিষ্যত প্রজন্মকে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের পরিবারের সদস্যদের জীবন ও কর্ম সম্পর্কে জানাতে তাদের বিষয়ে বই প্রকাশের উদ্যোগ নিয়েছে।
বঙ্গবন্ধুর পরিবারের সদস্যদের নিয়ে বই প্রকাশের জন্য যুবলীগকে ধন্যবাদ জানিয়ে আবদুল হামিদ বলেন, এখন মানুষ এসব বই পড়ে তাদের চিন্তা, উন্নয়ন ভাবনা ও জাতির জন্য তাদের ত্যাগ সম্পর্কে জানতে পারবে।
তিনি বলেন, যুবলীগ প্রকাশিত এসব বই জাতির অত্যন্ত গুরুত্বপূর্ণ দলিল।
নেতা ও কর্মীদের মধ্যে সমন্বয় রাজনীতির ক্ষেত্রে অত্যন্ত গুরুত্বপূর্ণ উল্লেখ করে রাষ্ট্রপতি বলেন, দেশের রাজনীতিকদের জন্য এসব বই থেকে ইতিহাস সম্পর্কে জানা খুবই জরুরি।
রাষ্ট্রপতি আশা প্রকাশ করেন যে, যুবলীগ কর্তৃক এসব বই প্রকাশে উদ্যোগ নেয়ার পর অন্যান্য সংগঠন দেশবাসীর কাছে দেশ ও জাতির ইতিহাস, ঐতিহ্য ও সংস্কৃতি তুলে ধরার পদক্ষেপ নেবে।


মন্তব্য