kalerkantho


বিএনপির বাতিল হলে সবার নিবন্ধনই বাতিল হবে

কালের কণ্ঠ অনলাইন   

৪ মার্চ, ২০১৭ ১৩:৩৮



বিএনপির বাতিল হলে সবার নিবন্ধনই বাতিল হবে

বিএনপির নিবন্ধন বাতিল হলে কোনো দলেরই নিবন্ধন থাকবে না বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটর সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন। আজ শনিবার জাতীয় প্রেসক্লাবে জাতীয়তাবাদী নাগরিক দলের এক আলোচনা সভায় তিনি এ মন্তব্য করেন।

একদিন আগে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, বিএনপিকে নির্বাচনে আসতে হবে। নইলে তাদের নিবন্ধন বাতিল হয়ে যাবে। ক্ষমতাসীনদের উদ্দেশে তিনি বলেন, আপনারা বলেছেন বিএনপির নিবন্ধন বাতিল হয়ে যাবে। বলতে চাই, যদি বিএনপির নিবন্ধন বাতিল হয়ে যায় তবে কোনো রাজনৈতিক দলেরই নিবন্ধন থাকবে না। এ ধরনের পরিস্থিতি সৃষ্টির জন্য শেখ হাসিনার সরকার। নৈরাজ্যের দিকে ঠেলে দিলে এর দায়িত্ব সরকারকেই নিতে হবে।

ড. খন্দকার মোশাররফ হোসেন বলেন, এ দেশের মালিক হলো জনগণ। সেই জনগণই নির্ধারণ করবে কোন দলের নিবন্ধন থাকবে আর কোন দলের থাকবে না। যদি বিএনপির নিবন্ধন বাতিল হয়ে যায়, দেশে কোনো দলের নিবন্ধন থাকবে না।

আর এ জন্য যদি কোনো অরাজক পরিস্থিতি সৃষ্টি হয়, তার জন্য দায়ী থাকবে সরকার। তিনি বলেন, জুজুর ভয় দেখিয়ে লাভ নেই। খালেদা জিয়ার নেতৃত্বে নির্বাচনকালীন সহায়ক সরকার প্রতিষ্ঠা করেই নির্বাচনে যাবে বিএনপি এবং সেই নির্বাচনে জয় লাভ করে সরকার গঠন করবে বিএনপি। নেতাকর্মীদের উদ্দেশে তিনি বলেন, দাবি আদায়ে লড়াই সংগ্রামের জন্য প্রস্তুতি নিন।

খালেদা জিয়ার মামলা প্রসঙ্গে ড. খন্দকার মোশাররফ হোসেন বলেন, এ ধরনের মামলা আজকের যিনি প্রধানমন্ত্রী তার বিরুদ্ধেও ছিল। সেগুলো হয় খালাস দেওয়া হয়েছে, অথবা তুলে নেওয়া হয়েছে- আমরা তা জানি না। শুধু শেখ হাসিনা নয়, আওয়ামী লীগ নেতাদের ৬ হাজার মামলা তুলে নেওয়া হয়েছে। অথচ খালেদা জিয়া ও তারেক রহমানের মামলা তুলে নেওয়া তো হয়নি, বরং নতুন মামলা দেওয়া হয়েছে। যে সরকারের কাছে আমরা দাবি করছি মামলা তুলে নিতে সেই সরকারের চরিত্র কী? এ সরকার স্বৈরাচারী সরকার; ফ্যাসিবাদী সরকার। স্বৈরাচারী সরকার যে আচরণ করে, শেখ হাসিনার সরকার সেই আচরণ করছে- বলেন খন্দকার মোশাররফ হোসেন।

 


মন্তব্য