kalerkantho


'পুলিশদের সুযোগ-সুবিধা ও সক্ষমতা বাড়াতে সরকার আন্তরিক'

কালের কণ্ঠ অনলাইন   

১ মার্চ, ২০১৭ ১৯:০১



'পুলিশদের সুযোগ-সুবিধা ও সক্ষমতা বাড়াতে সরকার আন্তরিক'

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল বলেছেন, পুলিশ সদস্যদের সুযোগ-সুবিধা ও সক্ষমতা বাড়াতে সরকার যথেষ্ট আন্তরিক। তিনি
আরো বলেন, বাংলাদেশ পুলিশকে যুগোপযোগী এবং আরও আধুনিক বাহিনী হিসেবে গড়ে তুলতে বর্তমান সরকার কার্যকরী পদক্ষেপ গ্রহণ করেছে।

‘পুলিশ মেমোরিয়াল ডে’ উপলক্ষে আজ বুধবার রাজধানীর মিরপুরে পুলিশ স্টাফ কলেজের পিএসসি কনভেনশন হলে ২০১৬ সালে কর্তব্যরত অবস্থায় নিহত পুলিশ সদস্যদের পরিবারবর্গকে সম্মাননা প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এ কথা বলেন।
এতে স্বাগত বক্তব্য রাখেন অতিরিক্ত আইজিপি (এইচআরএম) মো. মইনুর রহমান চৌধুরী।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, বাংলাদেশ পুলিশ জনগণের জানমালের নিরাপত্তা বিধান করে থাকে। পুলিশ বাহিনী আছে বলেই জঙ্গিবাদ, সন্ত্রাসবাদ মোকাবিলা করা সম্ভব হচ্ছে।

তিনি আরো বলেন, কর্তব্যরত অবস্থায় নিহত পুলিশ সদস্যরা দেশের জন্য, জনগণের জন্য আত্মাহুতি দিয়েছেন। দেশ ও জনগণের প্রতি ভালবাসা এবং দায়িত্ববোধের কারণেই তারা সর্বোচ্চ ত্যাগ স্বীকার করেছেন। তারা দেশের গর্ব, পুলিশ বাহিনীর গর্ব।

আজ বুধবার সকালে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন এমপি এবং বাংলাদেশ পুলিশের ইন্সপেক্টর জেনারেল (আইজিপি) এ কে এম শহীদুল হক রাজধানীর মিরপুরে পুলিশ স্টাফ কলেজে নির্মিত অস্থায়ী পুলিশ স্মৃতিস্তম্ভে পুষ্পস্তবক অর্পণের মধ্যে দিয়ে দিবসের কর্মসূচি শুরু করেন। এ সময় তাদেরকে একটি চৌকস পুলিশ দল সশস্ত্র সালাম প্রদান করে, বিউগলে বাজানো হয় করুণ সুর।

সে সময় নিহত পুলিশ সদস্যদের পরিবারের সদস্যরাও উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, আইনশৃঙ্খলা রক্ষা, অপরাধ দমন এবং অপরাধীদের গ্রেপ্তারসহ দেশের অভ্যন্তরীণ নিরাপত্তা বিধানকালে ২০১৬ সালে কর্তব্যরত অবস্থায় ১২৮ জন পুলিশ সদস্য নিহত হয়। গত ২৫ বছরে কর্তব্যরত অবস্থায় ১ হাজার ১৩৯ জন পুলিশ সদস্য নিহত হয়েছেন।


মন্তব্য