kalerkantho


বিকালে পরিবহন শ্রমিকদের সঙ্গে বৈঠক

কালের কণ্ঠ অনলাইন   

১ মার্চ, ২০১৭ ১৩:৫৪



বিকালে পরিবহন শ্রমিকদের সঙ্গে বৈঠক

মতিঝিলে দিলকুশায় বিআরটিসি ভবনে বেলা ২টার সময় শ্রমিক নেতাদের সঙ্গে বৈঠক করবে সরকার। বুধবার দুপুর পৌনে ২টার দিকে সচিবালয়ে সাংবাদিকদের এ তথ্য জানান শ্রম প্রতিমন্ত্রী মশিউর রহমান রাঙা। জানা গেছে, বৈঠকে নৌমন্ত্রী শাজাহান খান ও শ্রম প্রতিমন্ত্রী মশিউর রহমান রাঙ্গা উপস্থিত থাকবেন। প্রতিমন্ত্রী বলেন, বেলা ২টার দিকে আমরা শ্রমিক নেতাদের সঙ্গে বসব। আশা করি সেখানে একটি সমঝোতা হবে।

তিনি আরও বলেন, শ্রমিকদের ধর্মঘটের বিষয়ে আমাদের কোনো ইন্ধন ছিল না। এটি শ্রমিকদের নিজস্ব আন্দোলন। তাদের রুটি-রুজির বিষয় এবং জীবনের নিরাপত্তার বিষয়। এখন কোনো শ্রমিক যদি তার ব্যক্তিগত কারণে গাড়ি চালাতে না চান তবে তাকে আমরা জোর করতে পারি না। শ্রমিকরা কি তাহলে আপনাদের নিয়ন্ত্রণে নেই- প্রশ্নের জবাবে তিনি বলেন, শ্রমিকরা আমাদের নিয়ন্ত্রণে নেই, থাকেও না। তারা সব সময় শ্রমিক নেতাদের নিয়ন্ত্রণে থাকে।

ধর্মঘটের বিষয়ে মশিউর রহমান রাঙ্গা বলেন, সে দিন রাতে আমরা খুলনায় শ্রমিকদের আন্দোলন প্রত্যাহারের বিষয়েই সমঝোতা করতেই শাজাহান খানের বাসায় বসেছিলাম। সেখানে আমরা ধর্মঘট প্রত্যাহারের বিষয়ে সিদ্ধান্তও নিয়েছিলাম। কিন্তু সেই মুহূর্তে শ্রমিক নেতাদের কাছে আরেক চালককে মৃত্যুদণ্ড দেওয়ার খবর আসে। তখন সবকিছু আমাদের নিয়ন্ত্রণের বাইরে চলে যায়। এর মধ্যে মধ্যসত্ত্বভোগী প্রবেশ করে ফায়দা নিতে চাচ্ছে। এ সময় নাম উল্লেখ না করে তিনি বলেন, একটি রাজনৈতিক দল এর ফায়দা নিতে চায়। এ কারণেই গাবতলীতে এ অরাজকতা। আমরা সবকিছু ম্যানেজ করার চেষ্টা করছি।

 


মন্তব্য