kalerkantho


আজকের মধ্যেই প্রত্যাহার হবে ধর্মঘট: সেতুমন্ত্রী

কালের কণ্ঠ অনলাইন   

১ মার্চ, ২০১৭ ১২:০৫



আজকের মধ্যেই প্রত্যাহার হবে ধর্মঘট: সেতুমন্ত্রী

আজ বুধবারের মধ্যেই সারাদেশের পরিবহন ধর্মঘট প্রত্যাহার করা হবে বলে জানিয়েছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। সচিবালয়ে আইনমন্ত্রী আনিসুল হক, নৌপরিবহনমন্ত্রী শাজাহান খান, পল্লী উন্নয়ন ও সমবায় প্রতিমন্ত্রী মশিউর রহমান রাঙ্গা ও বাংলাদেশ সড়ক পরিবহন সমিতির মহাসচিব খন্দকার এনায়েত উল্যার সঙ্গে বৈঠকের পর সাংবাদিকদের এ কথা জানান মন্ত্রী। ওবায়দুল কাদের বলেন, আমার মনে হয় বিষয়টি (ধর্মঘট প্রত্যাহার) সক্রিয় বিবেচনায় আছে। আরও শ্রমিক ও মালিক নেতৃবৃন্দ আছেন। তাদের সঙ্গে আলাপ-আলোচনা করে আশা করি খুব শীঘ্রই একটি সমাধান এসে যাবে।

তিনি বলেন, একজন দুই জন তো (ধর্মঘট প্রত্যাহারের) আনুষ্ঠানিক ঘোষণা দিতে পারেন না। প্রত্যেকটি সংগঠনের একটা নিয়ম আছে। তারা বসেই আনুষ্ঠানিক ঘোষণা দেবেন। কিছুক্ষণের মধ্যেই বসব। আপনি কি আশাবাদী আজকের মধ্যে ধর্মঘট প্রত্যাহার হবে- এ বিষয়ে ওবায়দুল কাদের বলেন, আই অ্যাম শিউর, আজকের মধ্যে ইনশাআল্লাহ সমস্যার সমাধান হয়ে যাবে। মানিকগঞ্জে সড়ক দুর্ঘটনায় চলচ্চিত্রকার তারেক মাসুদ, সাংবাদিক মিশুক মুনীরসহ পাঁচজন নিহত হওয়ার ঘটনায় বাসচালক জামির হোসেনকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত।

এজন্য ঢাকাসহ সারাদেশে ধর্মঘট পালন করছে পরিবহন মালিক ও শ্রমিকরা। এতে দুর্ভোগে পড়েছে সাধারণ মানুষ।

সচিবালয়ে বুধবার ১ মার্চ বেলা ১১টার দিকে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের দফতরে আইনমন্ত্রী, নৌপরিবহন মন্ত্রী, পল্লী উন্নয়ন ও সমবায় প্রতিমন্ত্রী বৈঠকে বসেন। এছাড়া বৈঠকে ছিলেন বাংলাদেশ সড়ক পরিবহন সমিতির মহাসচিব খন্দকার এনায়েত উল্যাহ। শাজাহান খান ও মশিউর রহমান পরিবহন খাতের সংগঠনের সঙ্গে সম্পৃক্ত। বলা হচ্ছে নৌপরিবহন মন্ত্রীর সঙ্গে আলোচনা করেই পরিবহন শ্রমিক সংগঠনগুলো এ ধর্মঘট ডেকেছে। নৌপরিবহন মন্ত্রী শাজাহান খান বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশনের কার্যকরী সভাপতি। অপরদিকে মশিউর রহমান বাংলাদেশ সড়ক পরিবহন সমিতির সভাপতি।

 


মন্তব্য