kalerkantho


পরিবহন ধর্মঘট, দুর্ভোগের শিকার সাধারণ মানুষ

কালের কণ্ঠ অনলাইন   

১ মার্চ, ২০১৭ ০৪:৪১



পরিবহন ধর্মঘট, দুর্ভোগের শিকার সাধারণ মানুষ

দেশব্যাপী অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘটে দুর্ভোগে শিকার হয়েছেন সাধারণ মানুষ। তবে এ ধর্মঘটে সবচেয়ে বেশি বিপাকে পড়েছেন নারীরা। প্রয়োজনে নির্দিষ্ট গন্তব্যে পৌঁছাতে এবং কাজ শেষে বাসায় ফিরতে বাধ্য হয়েছেন ঝুঁকি নিয়ে পিকআপ ভ্যানে উঠতে।

গতকাল মঙ্গলবার রাজধানীর মহাখালীসহ বিভিন্ন এলাকায় এ দৃশ্য চোখে পড়ে। সকাল থেকে পরিবহন স্বল্পতায় ভোগান্তিতে পড়েন কর্মজীবী মানুষ। অফিস শেষেও ঘরমুখো মানুষকে এই ভোগান্তির শিকার হতে হয়েছে। ঘণ্টার পর ঘণ্টা অপেক্ষার পরেও অনেকের ভাগ্যে মেলেনি গণপরিবহন। এই বিপাকে পড়ে সাধারণ মানুষকে উঠতে হয়েছে পিকআপ ভ্যানে।
 
মহাখালীতে পিকআপ ভ্যানে ওঠা ফাহিমা আকতার জানান, গাড়ি না পেয়ে রাস্তায় প্রায় আড়াই ঘণ্টা দাঁড়িয়ে থাকি। শেষ পর্যন্ত পিকআপ ভ্যানে উঠতে বাধ্য হয়েছি। এই পিকআপ ভ্যানে রয়েছেন ফাহিমার মতো আরও তিনজন সহকর্মী
 
মহাখালী আমতলী বাসস্ট্যান্ডে দাঁড়িয়ে ছিলেন রহিমা করিম।

এক পর্যায়ে হাঁটতে শুরু করেন। জানতে চাইলে  রহিমা বলেন, বাড্ডা লিং রোড যাবো। দীর্ঘ সময় বাসের অপেক্ষায় থেকেছি। বাস না পেয়ে বাধ্য হয়ে পায়ে হেঁটে রওনা দিয়েছি।
 
বাস চালক জামির হোসেনের নিঃশর্ত মুক্তি এবং সড়ক দুর্ঘটনার মামলায় এক চালকের মৃত্যুদণ্ডের রায়ের প্রতিবাদে গতকাল মঙ্গলবার ভোর থেকে দেশব্যাপী অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘটের ডাক দেয় বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশন।
 
গত সোমবার দিবাগত রাত সোয়া ১১টায় মালিক সমিতি এবং শ্রমিক সংগঠনের যৌথ সভায় এ সিদ্ধান্ত হয়। পরে মঙ্গলবার সকাল থেকেই সারাদেশে পরিবহন ধর্মঘট পালন করা হয়। এতে বিপাকে পড়েন সাধারণ মানুষ।


মন্তব্য