kalerkantho


পুলিশের কাছ থেকে তরুণীকে ছাড়িয়ে নেয়ার চেষ্টা কুকুরের!

কালের কণ্ঠ অনলাইন   

২৮ ফেব্রুয়ারি, ২০১৭ ১৫:৪১



পুলিশের কাছ থেকে তরুণীকে ছাড়িয়ে নেয়ার চেষ্টা কুকুরের!

ছবি-রেহমান আসাদ

সবাই জানে কুকুর প্রভুভক্ত প্রাণী। প্রভুর জন্য প্রাণ দিয়েছে কুকুর এরকম অসংখ্য ঘটনা রয়েছে।

অনেক গল্পই অনেক মর্মস্পর্শী। যার নুন খেয়েছে তার জন্য জীবন বাজি রাখতে প্রস্তুত এই অবলা প্রাণীটি। আমরা শুধু গল্পই শুনেছি কিংবা সিনেমাতে প্রশিক্ষণপ্রাপ্ত কুকুরদের অভিনয় দেখেছি। বাস্তবে আপনার কিংবা আমার চোখে আটকে যাওয়া এরকম ঘটনার দৃশ্য বিরল।

এধরনেরই একটি বিরল ঘটনা আজ ঢাকার জাতীয় প্রেসক্লাব এলাকায় ঘটেছে। কুকুরের এহেন কাণ্ডে বিস্মিত পুলিশসহ প্রত্যক্ষদর্শী সবাই। আসলে কী হয়েছিল?

গ্যাস ও ভোগ্যপণ্যের মূল্যবৃদ্ধির প্রতিবাদে আজ সারাদেশে হরতাল আহবান করে (বাসদ) ও কমিনিউস্ট পার্টি বাংলাদেশ (সিপিবি)। রাজধানীর জাতীয় প্রেসক্লাব এলাকায়  হরতাল চলাকালীন কর্মীদের সাথে পুলিশের ধস্তাধস্তি শুরু হয় ও পুলিশ কয়েকজন হরতাল সমর্থনকারীকে আটক করে। এসময় একটি কুকুর কোত্থেকে এসে পুলিশের হাতে আটককৃত এক তরুণীর জামা ধরে টানতে শুরু করে।

বারবার কুকুরটি তরুণীকে পুলিশের নিকট হতে ছাড়িয়ে নেওয়ার চেষ্টা করে। এমনই একটি ছবি সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়ে। সেখানে অবস্থানকারী রেহমান আসাদ নামের এক প্রত্যক্ষদর্শীর মোবাইল ক্যামেরায় ছবিটি ধরা পড়ে। পরে ফেসবুকের মাধ্যমে তা ছড়িয়ে যায়।

 কুকুরটি তরুণীর পরিচিত নয়, রাস্তার কুকুর। তরুণীর প্রতি কুকুরের টান ও পুলিশ বিদ্বেষ -এই কাণ্ডে রীতিমতো বিস্মিত সোশ্যাল মিডিয়াও।


মন্তব্য