kalerkantho


অস্ত্র ও গুলিসহ অপহরণকারী চক্রের ৯ সদস্য আটক

কালের কণ্ঠ অনলাইন   

২৮ ফেব্রুয়ারি, ২০১৭ ১১:২৭



অস্ত্র ও গুলিসহ অপহরণকারী চক্রের ৯ সদস্য আটক

রাজধানীর দক্ষিণ আগারগাঁও থেকে অস্ত্র ও গুলিসহ অপহরণকারী চক্রের ৯ সদস্যকে আটক করেছে র‌্যাব-২। এ সময় একজন ভিকটিমকেও উদ্ধার করা হয়েছে।
সোমবার রাত সাড়ে ১১টার দিকে রাজধানীর কল্যাণপুর ও আগারগাঁও বিএনপি বস্তি থেকে অপহরণকারী চক্রের সদস্যদের গ্রেপ্তার করা হয়। র‌্যাবের মুখপাত্র মুফতি মাহমুদ খান গণমাধ্যমকে এই তথ্য নিশ্চিত করেছেন।
র‌্যাব-২ সূত্রে জানা যায়, সোমবার সকালে ইমন (১৮) নামে এক তরুণকে শ্যামলী বাসস্ট্যান্ড থেকে অপহরণ করা হয়। তার বাসা মিরপুর। সেখানে সে তার পরিবারের সঙ্গে থাকতো। অপহরণকারী চক্রটি এরপর তার পরিবারের কাছে সাত লাখ টাকা দাবি করে। পরিবারের সঙ্গে অপহরণকারী চক্রটির দেড় লাখ টাকায় রফা হয়। টাকা নেওয়ার জন্য অপহরণকারী চক্রটি কল্যাণপুরে খালপাড় নামক স্থানে যেতে বলে ইমনের পরিবারকে।
সেখানে রাত ১১টার দিকে তারা টাকা নিয়ে আসে।

এর আগে তারা র‌্যাবকে বিষয়টি জানায়। যখন অপহরণকারীরা টাকা নিচ্ছিলো তখন সোহাগ নামে একজনকে গ্রেপ্তার করা হয়। সোহাগই মূল হোতা। তার বাসা আগারগাঁও বিএনপি বস্তির পাশেই। তার দেওয়া তথ্যের ভিত্তিতে ভিকটিম ইমনকে বিএনপি বস্তি থেকে উদ্ধার করা হয়। এ সময় আরও আটজনকে গ্রেপ্তার করা হয়।
র‌্যাবের মুখপাত্র মুফতি মাহমুদ খান বলেন, ‘এ চক্রটি রাজধানীতে ছিনতাই, অপহরণসহ বিভিন্ন অপরাধের সঙ্গে জড়িত। তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণের প্রক্রিয়া চলছে। ’


মন্তব্য