kalerkantho


ব্লগার রাজিব হত্যার আসামি রানা ফের ৩দিনের রিমান্ডে

আাদালত প্রতিবেদক   

২৭ ফেব্রুয়ারি, ২০১৭ ২১:১৩



ব্লগার রাজিব হত্যার আসামি রানা ফের ৩দিনের রিমান্ডে

রাজধানীর উত্তরা পশ্চিম থানায় সন্ত্রাসবিরোধী আইনে দায়ের করা একটি মামলায় ব্লগার রাজিব হায়দার হত্যার মূল পরিকল্পনাকারী ফাঁসির দণ্ড পাওয়া রেদোয়ানুল আজাদ রানাকে ফের তিনদিন রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদের অনুমতি দিয়েছেন আদালত। আজ সোমবার ঢাকা মহানগর হাকিম আবদুল্লাহ আল মাসুদ শুনানি শেষে ওই রিমান্ড দেন। তার সহযোগী আশরাফকে কারাগারে পাঠানো হয়েছে।  

আদালতে শুনানিকালে আসামির রিমান্ড বাতিল চেয়ে জামিনের আবেদন করেন তার আইনজীবী। এর আগে প্রথম দফায় মঞ্জুর হওয়া ৫ দিন রিমান্ডে জিজ্ঞাসাবাদ শেষে আসামিকে আদালতে হাজির করা হয়। মামলার তদন্ত কর্মকর্তা পুলিশের কাউন্টার টেরোরিজম ইউনিটের পরিদর্শক মোহাম্মদ মুনিরুল ইসলাম আসামিকে আরও জিজ্ঞাসাবাদ করা প্রয়োজন বলে ফের ৭ দিন হেফাজতে নেওয়া অনুমতি চেয়ে আবেদন করেন। তার সহযোগী আশরাফকে মামলার স্বার্থে কারাগারে আটক রাখার আবেদন করেন।  

এ মামলায় গত ২১ ফেব্রুয়ারি রানাকে প্রথম দফায় ৫ দিন রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবদের আদেশ দেয়া হয়। আগের দিন দুপুর ২টার দিকে উত্তরা এলাকা থেকে কাউন্টার টেরোরিজমের একটি দল তাদের গ্রেপ্তার করে।

প্রসঙ্গত, ২০১৩ সালে পল্লবী থানা এলাকায় ব্লগার রাজিব হায়দারকে হত্যা করে জঙ্গিরা। এ হত্যাকাণ্ডের মূল পরিকল্পনাকারী ছিল রেদোয়ানুল আজাদ রানা।

ওই মামলার বিচার শেঘে ২০১৫ সালের ৩১ ডিসেম্বর রায় ঘোষণা  করা হয়। রায়ে রানাকে মৃত্যুদণ্ড দেয়া হয়।


মন্তব্য