kalerkantho


আরবিএম'র সভাপতি ফিরোজ, সাধারণ সম্পাদক মাসউদুল

নিজস্ব প্রতিবেদক   

২৬ ফেব্রুয়ারি, ২০১৭ ২২:৩৯



আরবিএম'র সভাপতি ফিরোজ, সাধারণ সম্পাদক মাসউদুল

দৈনিক জনকণ্ঠের জ্যেষ্ঠ প্রতিবেদক ফিরোজ মান্নাকে সভাপতি এবং ইউএনবির মাসউদুল হককে সাধারণ সম্পাদক করে অভিবাসন বিষয়ক রিপোর্টারদের সংগঠন আরবিএম (রিপোর্টারস ফর বাংলাদেশি মাইগ্রেন্টস) এর ৩৭ সদস্যের পূর্নাঙ্গ কমিটি করা হয়েছে।  আজ রবিবার সংগঠনের এক সাধারণ সভায় এই কমিটি গঠন করা হয়।  

সংগঠনের বিদায়ী আহ্বায়ক মাসউদুল হক ও সদস্য সচিব কেরামত উল্লাহ বিপ্লব স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ২০১৪ সালে আরবিএমের আহ্বায়ক কমিটি করা হয়েছিল। আজ রবিবার প্রবাসী কল্যাণ ভবনে সংগঠনের সভায় সর্বস্মতিক্রমে এই পূর্ণাঙ্গ কমিটি গঠিত হয়।

কালের কণ্ঠের হায়দার আলী এবং দ্যা ইন্ডিপেনডেন্ট পত্রিকার আনিসুর রহমানকে এই কমিটির সহ-সভাপতি করা হয়েছে। এ ছাড়াও নিউএজ এর ওয়াসিমউদ্দিন ভুইয়া ও ফিনানসিয়াল এক্সপ্রেসের আরাফাত আরাকে কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক করা হয়। তা ছাড়াও কমিটির সাংগঠনিক সম্পাদক করা হয়েছে বাংলানিউজের জেসমিন পাপড়িকে।

এ ছাড়াও মাইগ্রেশন নিউজ বিডি.কমের সম্পাদক রবিউল ইসলামকে কমিটির কোষাধ্যক্ষ, সমকালের রাজিব আহমেদকে কমিটির প্রচার ও প্রকাশনা সম্পাদক, এসএ টিভির রিয়াদ আহসানকে কমিটির প্রশিক্ষণ ও গবেষণা বিষয়ক সম্পাদক, ঢাকা টাইমসের মহিউদ্দিন মাহীকে কমিটির দপ্তর সম্পাদক, সময় টিভির প্রসূন আশীষকে কমিটির আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক এবং জনতার জাহাঙ্গীর খান বাবুকে কমিটির কল্যাণ সম্পাদক করা হয়েছে।

৩৭ সদস্যের পূর্নাঙ্গ এই কমিটিতে নির্বাহী সদস্য করা হয়েছে ২৪ জনকে। এরা হলেন- যুগান্তরের মাসুদ করিম, এটিএন বাংলার কেরামত উল্লাহ বিপ্লব, জিটিভির রাজু আহমেদ, ডেইলি অবজারভারের মহসীনুল করিম, বৈশাখি টিভির আবদুল মজিদ, বাংলাদেশ সংবাদ সংস্থার শুক্কুর আলী শুভ, বিডি নিউজের নুরুল ইসলাম হাসিব, প্রথম আলোর শরিফুল হাসান, ডেইলি স্টারের বেলাল হোসেন, চ্যানেল টুয়েন্টি ফোরের  ফাইজুল সিদ্দিকি, যুমনা টিভির আলমগীর হোসেন, দেশ টিভির ঝর্ণা রায়,  এনটিভির রোকনউদ্দিন, বাংলাভিশনের মিরাজ হোসেন গাজী, ইনডিপেডেন্ট টেলিভিশনের রিশাদ হুদা, মানবজমিনের রোকনুজ্জামান পিয়াস, ঢাকা ট্রিবিউনের আদিল সাখাওয়াত, দ্যা রিপোট ২৪ এর কাওসার আজম, ভোরের কাগজের শফিউল আল ইমরান ও সংবাদের গৌতম ঘোষ।


মন্তব্য