kalerkantho


রপ্তানি পণ্যে বৈচিত্র্য আনতে হবে : প্রধানমন্ত্রী

কালের কণ্ঠ অনলাইন   

২৫ ফেব্রুয়ারি, ২০১৭ ১৩:০৯



রপ্তানি পণ্যে বৈচিত্র্য আনতে হবে : প্রধানমন্ত্রী

রপ্তানি পণ্যে বৈচিত্র্য আনার জন্য ব্যবসায়ীদের প্রতি আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। হোটেল সোনরাগাঁওয়ে শনিবার ঢাকা অ্যাপারেল সামিট ২০১৭ এর উদ্বোধানী অনুষ্ঠানে প্রধানমন্ত্রী শেখ হাসিনা আহ্বান জানান।

প্রধানমন্ত্রী বলেন, রপ্তানি পণ্যে আরও বৈচিত্র্য আনতে হবে। একটা বিষয়ের ওপর নির্ভরশীল হলে চলবে না। নতুন নতুন ক্ষেত্র খুঁজে বের করতে হবে।

ব্যবসায়ীদের উদ্দেশে তিনি বলেন, আমরা যা রপ্তানি করি তাতে বৈচিত্র্য আনতে হবে। ব্যবসায়ী মহলকে অনুরোধ করব পণ্য রপ্তানি যাতে বাড়ানো যায় সেদিকে লক্ষ রাখবেন। যতটা দেশের স্বার্থ রক্ষা করে বিনিয়োগ বৃদ্ধি হতে পারে সেদিকে লক্ষ করতে হবে। প্রধানমন্ত্রী বলেন, দেশকে এগিয়ে নেওয়ার যা যা দরকার তা করছি। দেশে এক শ'টা বিশেষ অর্থনৈতিক অঞ্চল গড়ে তুলেছি। পোশাকশিল্পকে নিরাপদ করার জন্য বেশ কিছু উদ্যোগ নেওয়া হয়েছে।

ত্রুটি পাওয়া কারখানাগুলো বন্ধু করে হয়েছে।

তিনি বলেন, সরকারের পক্ষ থেকে সব ধরনের সহযোগিতা করা হবে। বিজিএমএ'র এর পক্ষ থেকে সহযোগিতা বাড়াতে হবে। শেখ হাসিনা বলেন, ১৯৭৫ সালে যে কালো অধ্যায় এসেছিল; তা থেকে বেরিয়ে আমরা আলোর পথে যাত্রা শুরু করেছি। আপনারা যেন মাথা উচু করে দাঁড়াতে পারেন সে চেষ্টাই করে যাচ্ছি।

 


মন্তব্য