kalerkantho


গ্যাসের দাম অত্যন্ত কম ছিল, তাই বাড়ানো হয়েছে : অর্থমন্ত্রী

কালের কণ্ঠ অনলাইন   

২৪ ফেব্রুয়ারি, ২০১৭ ১৯:০৬



গ্যাসের দাম অত্যন্ত কম ছিল, তাই বাড়ানো হয়েছে : অর্থমন্ত্রী

গ্যাসের দাম অত্যন্ত কম ছিল। তাই দাম বাড়ানো হয়েছে। ব্যবহারকারিদের জন্য এটা খুব বেশি কিছু নয় বলে মন্তব্য করেছেন অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত। আজ শুক্রবার সিলেটে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।  

আজ শুক্রবার দুপুরে সিলেট সার্কিট হাউজ মিলনায়তনে অর্থমন্ত্রীর উপস্থিতিতে সিলেট সিটি কর্পোরেশন (এসসিসি) ও ভারত সরকারের মধ্যে ‘শিক্ষা অবকাঠামো বিনির্মাণ ও সিলেট সিটি কর্পোরেশনের পরিবেশ উন্নয়ন’ বিষয়ক একটি প্রকল্প চুক্তি স্বাক্ষরিত হয়। ২৪ কোটি ২৮ লাখ টাকার ভারতীয় অনুদানের এই দ্বিপাক্ষিক চুক্তিটি স্বাক্ষরিত হয়। এ সময় সিটি কর্পোরেশন ও ভারত সরকারের উর্ধ্বতন কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।
 
বাংলাদেশ সরকারের পক্ষে অতিরিক্ত অর্থ সচিব শাহ মো. আমিনুল ইসলাম, সিলেট সিটি কর্পোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা এনামুল হাবীব এবং ভারত সরকারের পক্ষে বাংলাদেশে নিযুক্ত ভারতীয় হাই কমিশনার হর্ষবর্ধন শ্রীংলা এ চুক্তিতে স্বাক্ষর করেন।

চুক্তি স্বাক্ষর শেষে অর্থমন্ত্রী বলেন, ভারত সরকারের সহযোগিতা বাংলাদেশের বিভিন্ন পর্যায়ে রয়েছে। আজকের এই প্রকল্পটিও বেশ গুরুত্বপূর্ণ। এটির যথাযথ বাস্তবায়নে সকলের সহযোগিতা প্রয়োজন।

ভারত সরকারের সঙ্গে বাংলাদেশের এই সৌহার্দ্যপূর্ণ সম্পর্ক অব্যাহত থাকবে এবং আরো প্রসারিত হবে বলে আশা প্রকাশ করেন তিনি।

অপরদিকে ভারতীয় হাই কমিশনার বলেন, মুক্তিযুদ্ধে ভারত বাংলাদেশকে সহযোগিতা করতে পেরে নিজেদের সৌভাগ্যবান মনে করে। বঙ্গবন্ধু যেভাবে ভারতের সঙ্গে সম্পর্ক স্থাপন করেছিলেন শেখ হাসিনাও সেই সম্পর্ক বিদ্যমান রেখেছেন। দুই দেশের এই সম্পর্ক অটুট থাকবে বলে তিনি প্রত্যয় ব্যক্ত করেন।


মন্তব্য