kalerkantho


'শজিমেক হাসপাতালে দুর্ব্যবহারকারীদের ইন্টার্নিশিপ বাতিলের প্রক্রিয়া শুরু হয়েছে'

কালের কণ্ঠ অনলাইন   

২২ ফেব্রুয়ারি, ২০১৭ ২০:২০



'শজিমেক হাসপাতালে দুর্ব্যবহারকারীদের ইন্টার্নিশিপ বাতিলের প্রক্রিয়া শুরু হয়েছে'

স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী মোহাম্মদ নাসিম সিরাজগঞ্জের আলাউদ্দিন হোসেনের মৃত্যুতে শোক প্রকাশ করে বলেছেন, বগুড়ার শহীদ জিয়াউর রহমান মেডিক্যাল কলেজ (শজিমেক) হাসপাতালে আলাউদ্দিনের স্বজনদের সঙ্গে যারা দুর্ব্যবহার করেছে তাদেরকে চিহ্নিত করা হয়েছে। তাদের ইন্টার্নিশিপ বাতিলের প্রক্রিয়া শুরু হয়েছে।  

আজ বুধবার এক বিবৃতিতে তিনি হাসপাতালে চিকিৎসাধীন আলাউদ্দিন হোসেনের মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ এবং মরহুমের বিদেহী আত্মার মাগফেরাত কামনা করেন।

বিবৃতিতে স্বাস্থ্যমন্ত্রী বলেন, চিকিৎসাধীন অবস্থায় আলাউদ্দিনের স্বজনদের সাথে ইন্টার্ন চিকিৎসকদের দুর্ব্যবহারের ঘটনাকে দুঃখজনক ও অনভিপ্রেত। এই ঘটনার সঙ্গে যারা জড়িত তাদের বিরুদ্ধে কঠোর শাস্তির ব্যবস্থা নেওয়া হবে।

হাসপাতালে চিকিৎসা নিতে আসা রোগী বা স্বজনদের সঙ্গে কোনোভাবেই দুর্ব্যবহার না করতে চিকিৎসক, নার্স, কর্মকর্তা-কর্মচারীদের প্রতি নির্দেশ দিয়ে মোহাম্মদ নাসিম বলেন, সেবা নিতে আসা মানুষের সঙ্গে অন্যায় আচরণের অভিযোগ আসলে কঠোর ব্যবস্থা নেওয়া হবে। এক্ষেত্রে কোনো ছাড় দেওয়া হবে না। হাসপাতাল হচ্ছে সেবাপ্রার্থীর আশ্রয়স্থল। সেবাদানকারী সকলেই মহান পেশার সঙ্গে যুক্ত। এখানে কোনো রকমের দুর্ব্যবহার বা অসৌজন্য আচরণ কাম্য নয়।

এ ছাড়াও তিনি তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে রোগীর সেবা কার্যক্রম ব্যাহত করে অহেতুক ধর্মঘট বা উত্তেজনা ছড়াতে পারে এমন কোনো কর্মসূচি না দেওয়ার জন্য চিকিৎসক, নার্সসহ সকলের প্রতি আবারো আহ্বান জানান।


মন্তব্য