kalerkantho


একুশে ফেব্রুয়ারিতে শহীদ মিনারে চার স্তরের নিরাপত্তা

কালের কণ্ঠ অনলাইন   

২০ ফেব্রুয়ারি, ২০১৭ ১০:০৯



একুশে ফেব্রুয়ারিতে শহীদ মিনারে চার স্তরের নিরাপত্তা

শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস যথাযথ ও সুশৃঙ্খলভাবে উদযাপনের লক্ষ্যে বিশেষ ট্রাফিক ব্যবস্থা গ্রহণ করেছে ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি)। কেন্দ্রীয় শহীদ মিনারের নিরাপত্তা বিষয়ে সাংবাদিকদের এ তথ্য জানান ডিএমপি কমিশনার আছাদুজ্জামান মিয়া। তিনি বলেন, আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে কেন্দ্রীয় শহীদ মিনারে প্রায় আট হাজার পুলিশ সদস্য নিয়োজিত থাকবে। এ ছাড়া সাদাপোশাকধারী পুলিশ সদস্যরাও নিয়োজিত থাকবে।
 
ডিএমপি কমিশনার বলেন, শহীদ মিনারের বেদিকেন্দ্রিক প্রথম স্তর, শহীদ মিনারের বাইরে দ্বিতীয় স্তর, দোয়েল চত্বর-শাহবাগ-নীলক্ষেত-পলাশী-বকশীবাজার কেন্দ্রিক তৃতীয় স্তর ও এর বাইরে আরেক স্তর। এর মাধ্যমে শহীদ মিনারকে ঘিরে মোট চার স্তরের নিরাপত্তা ব্যবস্থা থাকবে।
 
তিনি আরো বলেন, শ্রদ্ধা জানাতে আসা সবাইকে আর্চওয়ের ভেতর দিয়ে মূল বেদিতে প্রবেশ করতে হবে। এ ছাড়া ম্যানুয়ালি ও হ্যান্ডমেটাল ডিটেক্টরের মাধ্যমে তল্লাশি করা হবে। মৎস্য ভবন থেকে নিউ মার্কেট পর্যন্ত পুরো এলাকা সিসিটিভির আওতায় থাকবে এবং দোয়েল চত্বর থেকে পলাশী পর্যন্ত শহীদ মিনারের পুরো এলাকার প্রতি ইঞ্চি সিসিটিভির আওতায় থাকবে বলেও জানান কমিশনার আছাদুজ্জামান মিয়া।

 


মন্তব্য