kalerkantho


হাসপাতালে ভর্তি অধ্যাপক আনিসুজ্জামান

কালের কণ্ঠ অনলাইন   

১৮ ফেব্রুয়ারি, ২০১৭ ২১:৩৫



হাসপাতালে ভর্তি অধ্যাপক আনিসুজ্জামান

ফের হাসপাতালে ভর্তি হয়েছেন ইমেরিটাস অধ্যাপক ড. আনিসুজ্জামান। আজ শনিবার তার ৮০তম জন্মদিনে নিয়মিত স্বাস্থ্য পরীক্ষার জন্য বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) গেলে স্বাস্থ্য পরীক্ষার পর তাকে রিউমাটোলজি মেডিসিন বিভাগের অধ্যাপক ডা. সৈয়দ আতিকুল হকের অধীনে ভর্তি করা হয়।

এ সময় জন্মদিন উপলক্ষে অধ্যাপক আনিসুজ্জামানকে ফুল দিয়ে শুভেচ্ছা জানান বিএসএমএমইউ উপাচার্য অধ্যাপক ডা. কামরুল হাসান খান।

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ কথা জানানো হয়েছে।

এর আগে ঠাণ্ডা ও শ্বাসকষ্টজনিত সমস্যা কারণে প্রথমে রাজধানীর ইউনিভার্সাল কার্ডিয়াক হাসপাতাল (সাবেক আয়েশা মেমোরিয়াল হাসপাতাল) ও পরে ফেব্রুয়ারির শুরুতে থাইল্যান্ডে চিকিৎসাধীন ছিলেন অধ্যাপক আনিসুজ্জামান।

১৯৩৭ সালের ১৮ ফেব্রুয়ারি কলকাতার পশ্চিমবঙ্গের ২৪ পরগনা জেলার বসিরহাটে জন্মগ্রহণ করেন অধ্যাপক আনিসুজ্জামান। তিনি স্কুলে থাকতেই তার পরিবার ঢাকায় চলে আসে। এ ছাড়াও তিনি মুক্তিযুদ্ধে অংশ নেন।

বাংলাদেশের প্রখ্যাত এই লেখক ঢাকা বিশ্ববিদ্যালয়ের বাংলা ভাষা ও সাহিত্যের অধ্যাপক হিসেবে তার কর্মজীবন শেষ করে বর্তমানে অবসরে রয়েছেন। বাংলা ভাষা ও সাহিত্য বিষয়ে কয়েকটি গুরুত্বপূর্ণ গবেষণাগ্রন্থ রয়েছে তার। গবেষক ও সাহিত্যিক হিসেবে একুশে পদক, বাংলা একাডেমি পুরস্কার, আনন্দ পুরস্কারসহ অসংখ্য পুরস্কারে ভূষিত হয়েছেন তিনি।


মন্তব্য