kalerkantho


আমরা সংবিধানের বাইরে যাবো না : নাসিম

কালের কণ্ঠ অনলাইন   

১৮ ফেব্রুয়ারি, ২০১৭ ২০:৩০



আমরা সংবিধানের বাইরে যাবো না : নাসিম

সংবিধান অনুযায়ী বর্তমান সরকারের অধীনে আগামী জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠিত হবে বলে জানিয়েছেন আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য এবং স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী মোহাম্মদ নাসিম। তিনি বলেন, ‘সংবিধান অনুযায়ী আগামী নির্বাচন অনুষ্ঠিত হবে। যে যাই বলুক এর কোন ব্যত্যয় হবে না। আমরা কোন এক্সিপেরিমেন্ট করতে পারবো না। আমরা সংবিধানের বাইরে যাবো না। ’ 

আজ শনিবার বিকেলে ঢাকেশ্বরী জাতীয় মন্দির প্রাঙ্গনে আওয়ামী লীগের প্রবীণ নেতা প্রয়াত সুরঞ্জিত সেন গুপ্তের স্মরণ সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ ও মহানগর সার্বজনীন পূজা উদযাপন পরিষদ যৌথ ভাবে এই স্মরণ সভার আয়োজন করে।

মোহাম্মদ নাসিম আরো বলেন, আগামী নির্বাচন নিয়ে অনেকে অনেক পরামর্শ দিচ্ছেন। এটা করেন, ওটা করেন। আজ দেশ এগিয়ে যাচ্ছে। সে ক্ষেত্রে এক্সপেরিমেন্ট করে কিছু হবে না।

সংবিধানের বাইরে আমরা যেতে পারবো না। কোন ফরমুলা দিয়ে লাভ হবে না। ফরমুলা দেওয়া বাদ দেন।

আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য সুরঞ্জিত সেনগুপ্ত সম্পর্কে তিনি বলেন, ’৮৬ সালে যখন প্রথমবারের মতো সংসদে যাই, তখন তার বক্তব্য শুনে অভিভূত হতাম। মনে হতো কেন তার মতো করে বলতে পারি না। তার বক্তব্যে রসবোধ অনন্য, জ্ঞানের ভান্ডার অফুরন্ত। সংসদীয় রীতির অনেক জ্ঞানে সমৃদ্ধ ছিলেন তিনি। তার অভাব পূরণ হবার নয়। তার জীবন থেকে আমাদের অনেক শিক্ষা নেয়ার আছে।

মহানগর সার্বজনীন পূজা উদযাপন পরিষদের সভাপতি ডি এন চ্যাটার্জির সভাপতিত্বে স্মরণ সভায় আরো বক্তব্য রাখেন সাম্যবাদী দলের সাধারণ সম্পাদক দিলীপ বড়ুয়া, সংসদ সদস্য পঞ্চানন বিশ্বাস, হাজি মো. সেলিম ও পংকজ দেবনাথ, সুরঞ্জিসেন গুপ্তের ছেলে সৌমেন সেন গুপ্ত।

 


মন্তব্য