kalerkantho


ফের অসুস্থ অধ্যাপক আনিসুজ্জামান

কালের কণ্ঠ অনলাইন   

১৮ ফেব্রুয়ারি, ২০১৭ ১৮:৫৪



ফের অসুস্থ অধ্যাপক আনিসুজ্জামান

ফুসফুসে সংক্রমণ থেকে পিঠে ব্যথার উন্নতি না হওয়ায় ফের হাসপাতালে ভর্তি হচ্ছেন ইমিরেটাস অধ্যাপক আনিসুজ্জামান। বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) ইন্টারনাল মেডিসিন বিভাগের অধ্যাপক আতিকুল হকের অধীনে তাকে হাসপাতালে ভর্তির সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানিয়েছেন তার ছেলে আনন্দ জামান।

তিনি বলেন, 'থাইল্যান্ডের চিকিৎসক বলেছিলেন, পিঠের ব্যথা সেরে যাবে। কিন্তু কোনো উন্নতি হয়নি। ব্যথা খুব বেড়ে গেছে। তার চিকিৎসা সংক্রান্ত কাগজপত্র শুক্রবার বিএসএমএমইউতে পাঠানো হয়েছিল। শনিবার সকালে ভিসি অধ্যাপক ডা. কামরুল হাসান খান বাবাকে হাসপাতালে নিয়ে যেতে বলেন। পর্যবেক্ষণের পর অধ্যাপক আতিকুল হকের অধীনে তাকে হাসপাতালে ভর্তি হতে পরামর্শ দেন। যেহেতু আজ (শনিবার) তার ৮১তম জন্মদিন,  তাই কয়েক ঘণ্টার জন্য হাসপাতাল থেকে তাকে বাড়িতে আনা হয়েছে। সেখানে তিনি সন্ধ্যা ৭টা পর্যন্ত থাকবেন। পরে তাকে হাসপাতাল নেওয়া হবে।

সেখানে তিনি সুস্থ না হওয়া পর্যন্ত চিকিৎসা নেবেন। '

এদিকে অধ্যাপক আনিসুজ্জামানের জামাতা আজিমুল হক রায়হান জানান, ইন্টারনাল মেডিসিন বিভাগের চিকিৎসকরা আগে দেখবেন। তারপর তার চিকিৎসার ব্যাপারে সিদ্ধান্ত নেওয়া হবে।

উল্লেখ্য, ঠাণ্ডাজনিত অসুস্থতার সঙ্গে পিঠে ব্যথা অনুভবের পর ফেব্রুয়ারির প্রথম সপ্তাহে থাইল‌্যান্ড নেওয়া হয় অধ‌্যাপক আনিসুজ্জামানকে। সেখানে চিকিৎসা নিয়ে গত ৯ ফেব্রুয়ারি দেশে ফেরেন তিনি। কিন্তু কিছু দিন ভালো থাকলেও পিঠের ব‌্যথা আবার বেড়ে যাওয়ায় তাকে বিএসএমএমইউতে ভর্তি করার সিদ্ধান্ত নেওয়া হয়।  


মন্তব্য