kalerkantho


'শিক্ষার মানোন্নয়নে শিক্ষকদের ভুমিকা রাখতে হবে'

কালের কণ্ঠ অনলাইন   

১৮ ফেব্রুয়ারি, ২০১৭ ১৮:০৫



'শিক্ষার মানোন্নয়নে শিক্ষকদের ভুমিকা রাখতে হবে'

শিক্ষার গুনগত মানোন্নয়নে শিক্ষকদের বিশেষ ভুমিকা রাখার আহ্বান জানিয়েছেন শিক্ষামন্ত্রী নূরুল ইসলাম নাহিদ। আজ শনিবার রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে বাংলাদেশ কলেজ শিক্ষক সমিতির (বাকশিস) জাতীয় সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এই আহ্বান জানান।

 

নূরুল ইসলাম নাহিদ বলেন, দেশের সকল ছাত্র-ছাত্রীদের উপযুক্ত মানুষ হিসাবে গড়ে তুলতে হলে শিক্ষকদের এগিয়ে আসতে হবে। আর সকলকে সুশিক্ষিত হিসাবে গড়তে পারলে দেশ এগিয়ে যাবে।  

দেশে শিক্ষার প্রসার ঘটলেও শিক্ষার মানোন্নয়নই এখন বড় চ্যালেঞ্জ জানিয়ে শিক্ষামন্ত্রী বলেন, মানসম্মত শিক্ষা উন্নয়নে শিক্ষকদের প্রধান ভূমিকা রাখতে হবে। কেননা আমাদের নতুন প্রজন্ম ও ভবিষ্যৎ প্রজন্মকে আধুনিক শিক্ষায় শিক্ষিত করে গড়ে তুলতে হবে। আমরা যদি তা না করতে পারি তাহলে সেটাই হবে আমাদের ব্যর্থতা।  

তিনি আরো বলেন, এমন এক সময় ছিলো যখন বাংলাদেশে শিক্ষার মানের উন্নয়ন ছিলো না। এখন আর সেই দিন নেই। বিশ্বের বিভিন্ন দেশ এখন বাংলাদেশকে উদাহরণ হিসেবে নেয়। বাংলাদেশকে অনুকরণ করে।

বাংলাদেশ কলেজ শিক্ষক সমিতির সভাপতি অধ্যক্ষ আসাদুল হকের সভাপতিত্বে অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন সমিতির প্রধান উপদেষ্টা কাজী ফারুক আহমেদ, বাকশিস এর সাধারণ সম্পাদক অধ্যক্ষ নূরুন নবী সিদ্দিকী, জাতীয় সম্মেলন প্রস্তুতি কমিটির সদস্য সচিব অধ্যক্ষ ফয়েজ হোসেন।  


মন্তব্য