kalerkantho


'প্রধামন্ত্রী ছিটমহলবাসির মৌলিক অধিকার ফিরিয়ে দিয়েছেন'

কালের কণ্ঠ অনলাইন   

১৮ ফেব্রুয়ারি, ২০১৭ ১৭:৫৭



'প্রধামন্ত্রী ছিটমহলবাসির মৌলিক অধিকার ফিরিয়ে দিয়েছেন'

স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী ইঞ্জিনিয়ার খন্দকার মোশাররফ হোসেন বলেছেন, প্রধামন্ত্রী শেখ হাসিনা বিলুপ্ত ছিটমহলবাসির মৌলিক অধিকার ফিরিয়ে দিয়েছেন। আজ শনিবার লালমনিরহাট জেলার বিলুপ্ত ভিতরকুটি বাশপচাই ছিটমহল পরিদর্শনে এসে এক মতবিনিয় সভায় তিনি এ কথা বলেন।  

খন্দকার মোশাররফ হোসেন বলেন, শেখ হাসিনা ও তাঁর সরকার ২১ বছর পরে ক্ষমতায় এসে জাতীয় সমস্যা চিহ্নিত করে সমাধান করেছেন। জাতীয় সমস্যা ছিল ছিটমহল সমস্যা, তা শেখ হাসিনা সমাধান করেছেন। আগামী ৩ বছরের মধ্যে দেশের ১১১টি অবলুপ্ত ছিটমহলের উন্নয়ন কার্যক্রম বাস্তবায়িত হলে তাদের ৬৮ বছরের বঞ্চনা দূর হবে।

তিনি বলেন, ২১ বছর আওয়ামী লীগ ক্ষমতায় ছিল না। ফলে দেশের উন্নয়ন হয়নি। পরবর্তীতে ক্ষমতায় গিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা জাতীয় সমস্যার ওপর সর্বাধিক গুরুত্ব দিয়েছেন। ৬৮ বছর ধরে অবরুদ্ধ ছিটমহলবাসীকে স্বাধীনতা ফিরিয়ে দিয়েছেন। মায়ানমার ও ভারতের সাথে মামলা করে বিজয় হয়ে সমুদ্রসীমা নির্ধারণ করে বাংলাদেশের মালিকানা প্রতিষ্ঠা করেছেন। ছিটমহলবাসীর মৌলিক অধিকার ফিরিয়ে দিয়েছেন।

 

মতবিনিময় সভায় আরো উপস্থিত ছিলেন স্থানীয় সরকার প্রকৌশল দপ্তরের প্রধান প্রকৌশলী শ্যামা প্রাসাদ অধিকারি, লালমনিরহাট জেলা পরিষদ চেয়ারম্যান এ্যাডভোকেট মতিয়ার রহমান, প্রশাসক আবুল ফয়েজ মো. আলাউদ্দিন খান, পুলিশ সুপার এস এম রশিদুল হকসহ ও স্থানীয় আওয়ামী লীগ নেতৃবৃন্দরা।

পরে মন্ত্রী একশ ৮০ কোটি টাকা ব্যয়ে নির্মিত এক কিলোমিটার দীর্ঘ ধরলা দ্বিতীয় সেতুর কাজ পরিদর্শন করেন।


মন্তব্য