kalerkantho


ঘুষ গ্রহণের অপরাধে ডিএসসিসির কর কর্মকর্তা গ্রেপ্তার

কালের কণ্ঠ অনলাইন   

১৭ ফেব্রুয়ারি, ২০১৭ ০১:৪০



 ঘুষ গ্রহণের অপরাধে ডিএসসিসির কর কর্মকর্তা গ্রেপ্তার

দুর্নীতি দমন কমিশনের (দুদক) ফাঁদে ধরা পড়েছেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের উপ কর কর্মকর্তা তোফাজ্জেল হোসেন জমাদ্দার। বৃহস্পতিবার বিকেলে রাজধানীর সার্কুলার রোড (ভূতের গলি) থেকে তাকে গ্রেপ্তার করেন দুদক কর্মকর্তারা। দুদকের জনসংযোগ কর্মকর্তা এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, মোস্তফা মোহাম্মদ আলী নামে এক ব্যক্তির কাছ থেকে বিশ হাজার টাকা ঘুষ নেওয়ার সময় দুদকের ঢাকা বিভাগীয় কার্যালয়ের পরিচালক নাসিম আনোয়ারের নেতৃত্বে একটি বিশেষ টিম তাকে হাতে-নাতে গ্রেপ্তার করে। দুদক সূত্রে জানা গেছে, মোস্তফা মোহাম্মদ আলীর মালিকানাধীন বাড়ির অতিরিক্ত কর নির্ধারণ করে ডিএসসিসির কর বিভাগ। এরপর কর কমিয়ে দেওয়ার শর্তে উপ কর কর্মকর্তা তোফাজ্জেল হোসেন জমাদ্দার তার কাছে পঞ্চাশ হাজার টাকা ঘুষ দাবি করেন। মোহাম্মদ আলী ঘুষ চাওয়ার বিষয়টি দুদককে জানান। দুদক অভিযোগ আমলে নিয়ে বিশেষ টিম গঠন করে।  

বৃহস্পতিবার অভিযোগকারী মোস্তফা মোহাম্মদ আলীর বাড়ির চারপাশে অবস্থান নেন দুদক কর্মকর্তারা। বিকেল পাঁচটায় ওই বাড়ির সামনে থেকে ঘুষ গ্রহণকালে তোফাজ্জল হোসেন জমাদ্দারকে হাতেনাতে গ্রেপ্তার করা হয়। এসময় তার দেহ তল্লাশি করে আরও এক লাখ দুই হাজার টাকা জব্দ করেন দুদক কর্মকর্তারা।

দুদকের সমন্বিত জেলা কার্যালয় ঢাকা-১ এর সহকারী পরিচালক মো. আব্দুল ওয়াদুদ আলম বাদী হয়ে এ বিষয়ে কলাবাগান থানায় একটি মামলা দায়ের করেছেন।


মন্তব্য