kalerkantho


বিএনপির অভিযোগ নিয়ে প্রতিক্রিয়া নেই : সিইসি

কালের কণ্ঠ অনলাইন   

১৬ ফেব্রুয়ারি, ২০১৭ ১৫:৩১



বিএনপির অভিযোগ নিয়ে প্রতিক্রিয়া নেই : সিইসি

তার নিরপেক্ষতার বিষয়ে বিএনপির অভিযোগের বিষয়ে কোনো প্রতিক্রিয়া নেই বলে জানিয়েছেন নবনিযুক্ত প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নুরুল হুদা। আজ বৃহস্পতিবার সাভারে জাতীয় স্মৃতিসৌধে মহান শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন শেষে সাংবাদিকদের এ কথা বলেন তিনি। সিইসি হিসেবে নুরুল হুদার নাম ঘোষণার পর থেকে তার নিরপেক্ষতা নিয়ে অভিযোগ করে আসছে বিএনপি।

এ প্রসঙ্গে এক প্রশ্নে সিইসি নুরুল হুদা বলেন, এটা তাদের ব্যাপার। এখানে আমাদের কোনো মন্তব্য, ক্রিয়া-প্রতিক্রিয়া কিছুই নাই। দায়িত্ব পালনের চ্যালেঞ্জ নিয়ে তিনি বলেন, অবশ্যই আমরা আন্তরিকভাবে কাজ করব, যাতে স্বার্থকভাবে আমরা আমাদের দায়িত্ব পালন করতে পারি। সিইসির নেতৃত্বে অপর চার কমিশনার মাহবুব তালুকদার, রফিকুল ইসলাম, কবিতা খানম ও অবসরপ্রাপ্ত ব্রিগেডিয়ার জেনারেল শাহাদৎ হোসেনও বৃহস্পতিবার শহীদদের প্রতি শ্রদ্ধা জানান। পরে স্মৃতিসৌধের পরিদর্শন বইতেও স্বাক্ষর করেন তারা।

গত ৬ ফেব্রুয়ারি সিইসি হিসেবে সাবেক সচিব কে এম নুরুল হুদা এবং নির্বাচন কমিশনার হিসেবে সাবেক সচিব মো. রফিকুল ইসলাম, সাবেক অতিরিক্ত সচিব মাহবুব তালুকদার, অবসরপ্রাপ্ত জেলা ও দায়রা জজ কবিতা খানম ও ব্রিগেডিয়ার জেনারেল (অব.) শাহাদৎ হোসেন চৌধুরীকে নিয়োগ দেওয়া হয়। বুধবার বেলা ৩টার দিকে সুপ্রিম কোর্টের জাজেস লাউঞ্জে সিইসি পদে নবনিযুক্ত কে এম নুরুল হুদা ও চার নির্বাচন কমিশনার শপথ নেন। সিইসি ও চার নির্বাচন কমিশনারকে শপথ পড়ান প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহা।

 


মন্তব্য