kalerkantho


জাবি প্রেসক্লাবের পঞ্চম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় প্রতিনিধি   

১৫ ফেব্রুয়ারি, ২০১৭ ০০:০০



জাবি প্রেসক্লাবের পঞ্চম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত

'বস্তুনিষ্ঠ সাংবাদিকতা দেশের উন্নয়নে সহায়ক ভূমিকা পালন করে। লেখাপড়ার পাশাপাশি আজকে যারা বিশ্ববিদ্যালয় পর্যায়ে বিভিন্ন গণমাধ্যমে প্রতিনিধিত্ব করছে তারা ভবিষ্যতে দেশের কল্যাণে অগ্রণি ভূমিকা পালন করবে বলে আমি আশাবাদী। জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় প্রেস ক্লাবের পঞ্চম প্রতিষ্ঠা বার্ষিকীর উদ্বোধনী বক্তৃতায় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. ফারজানা ইসলাম এসব কথা বলেন।

'কলমে লিখে চলি সত্যের গান' এই শ্লোগানকে ধারণ করে দিনব্যাপী আড়ম্বরপূর্ণ আয়োজনের মধ্য দিয়ে জাবি প্রেস ক্লাবের প্রতিষ্ঠা বার্ষিকী পালন করেছে ক্যাম্পাসে কর্মরত সাংবাদিকরা। এই আয়জনের অংশ হিসেবে আজ বুধবার সকাল ১১টায় জাবি প্রেস ক্লাব অফিসে এক সংক্ষিপ্ত সমাবেশ অনুষ্ঠিত হয়। সমাবেশ শেষে কেক কেটে প্রতিষ্ঠাবার্ষিকীর উদ্বোধন করেন উপাচার্য।  

এরপর ব্যতিক্রমধর্মী 'রিক্সা র‌্যালি'র আয়োজন করা হয়। এ সময় প্রক্টর তপন কুমার সাহা, অধ্যাপক ড. খবির উদ্দিন, অধ্যাপক ড. শামছুল আলম সেলিম, অধ্যাপক ড. আব্দুল্লাহ হেল কাফী, অধ্যাপক ড. মো. শরিফ উদ্দিন, অধ্যাপক ড. কবিরুল বাশার, জাবি প্রেস ক্লাবের উপদেষ্টা সহকারী অধ্যাপক শেখ আদনান ফাহাদ, সহকারী অধ্যাপক মেহেদী ইকবাল, জাবি প্রেস ক্লাবের সভাপতি রিজু মোল্লা, সাধারণ সম্পাদক তানজিদ বসুনিয়াসহ প্রেস ক্লাবের সকল সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন।  

রিক্সা র‌্যালিটি বিশ্ববিদ্যালয়ের অমর একুশের সামনে থেকে শুরু হয়ে পুরো ক্যাম্পাস প্রদক্ষিণ করে কেন্দ্রীয় ক্যাফেটেরিয়ার সামনে এসে শেষ হয়।

উল্লেখ্য যে, জাবি প্রেস ক্লাব প্রতিষ্ঠিত হয় ২১জানুয়ারি, ২০১২ সালে। উক্ত সংগঠনের প্রতিষ্ঠাতা সভাপতি গোলাম মুজতবা ধ্রুব এবং সাধারণ সম্পাদক ইমন রহমান।

তবে ২১ জানুয়ারি বিশ্ববিদ্যালয়ে শীতকালীন ছুটি থাকায় আজ বুধবার প্রতিষ্ঠা বার্ষিকী পালন করা হয়।


মন্তব্য