kalerkantho


৮ এপ্রিল থেকে উৎসব শুরু

শতবর্ষে বোরহানউদ্দিন বিদ্যালয় : অনলাইন রেজিস্ট্রেশন উদ্বোধন বাণিজ্যমন্ত্রীর

নিজস্ব প্রতিবেদক   

১৫ ফেব্রুয়ারি, ২০১৭ ২০:০০



শতবর্ষে বোরহানউদ্দিন বিদ্যালয় : অনলাইন রেজিস্ট্রেশন উদ্বোধন বাণিজ্যমন্ত্রীর

ভোলার ঐতিহ্যবাহী বোরহানউদ্দিন সরকারি মাধ্যমিক বিদ্যালয়ের শতবর্ষ উদযাপন অনুষ্ঠানের জন্য সাবেক শিক্ষার্থীদের অনলাইন রেজিস্ট্রেশন কার্যক্রম উদ্বোধন করেছেন বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ। আজ বুধবার সচিবালয়ে বাণিজ্য মন্ত্রনালয়ের নিজ কার্যালয়ে মন্ত্রী অনলাইন কার্যক্রম উদ্বোধনের পাশাপাশি তিন দিনব্যাপী অনুষ্ঠান উদ্বোধনের সম্মতি দিয়েছেন।

বাণিজ্যমন্ত্রীর সঙ্গে স্বাক্ষাতের পর ভোলা-২ আসনের সংসদ সদস্য আলী আজম মুকুলের নেতৃত্বে ঢাকার সমন্বয় কমিটির সদস্যরা জানিয়েছেন, আগামী ৮ থেকে ১০ এপ্রিল তিন দিন বোরহানউদ্দিন সরকারি মাধ্যমিক বিদ্যালয়ের শতবর্ষ উদযাপন অনুষ্ঠান হবে। বাণিজ্যমন্ত্রীর সঙ্গে শিক্ষামন্ত্রী নূরুল ইসলাম নাহিদসহ একাধিক মন্ত্রী অনুষ্ঠানে উপস্থিত থাকবেন বলে আশা করা হচ্ছে। শতবর্ষী শিক্ষা প্রতিষ্ঠানের যেসব শিক্ষার্থী এখনো রেজিস্ট্রেশন করেননি তাদের অনলাইনে বিকাশ এবং স্থানীয় ব্যাংক একাউন্টের মাধ্যমে রেজিস্ট্রেশন করার আহবান জানানো হয়েছে।
আজ দুপুরে এমপি আলী আজম মুকুলের নেতৃত্বে বোরহানউদ্দন মাধ্যমিক বিদ্যালয়ের সাবেক শিক্ষার্থীদের একটি দল সচিবালয়ে বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদের সঙ্গে সাক্ষাত করেন। এসব ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক ওমর শরীফ, খাদ্য বিভাগের রেশনিং কর্মকর্তা হুমায়ুন কবীরসহ কয়েকজন শিক্ষার্থী উপস্থিত ছিলেন। তোফায়েল আহমেদও বোরহানউদ্দিন মাধ্যমিক বিদ্যালয়ের সাবেক একজন শিক্ষার্থী। তিনি কিছুদিন অবৈতনিক (খণ্ডকালীন) এই প্রতিষ্ঠানে শিক্ষকতাও করেন। আজ প্রথম শিক্ষার্থী হিসেবে অনলাইনের মাধ্যমে রেজিস্ট্রেশন করে তিনি এই কার্যক্রমের উদ্ধোধন করলেন।  
এমপি আলী আজম মুকুল বলেন, আগামি ৮ এপ্রিল মাননীয় মন্ত্রী মহোদয় আমাদের অনুসমান উদ্বোধন করতে সদয় সম্মতি জ্ঞাপন করেছেন। আশা করছি আমরা আরো দু’জন মন্ত্রীকে অনুষ্ঠানে অতিথি করতে পারবো। ফলে সব কিছু মিলে একটি বড় ধরনের অনুষ্ঠানের দিকে যাচ্ছি আমরা, যা ভোলাবাসী অরেকদিন মনে রাখবেন। তিনি বোরহানউদ্দিন মাধ্যমিক বিদ্যালয়ের সাবেক শিক্ষার্থীদের রেজিস্ট্রেশনের মাধ্যমে এই উত্সবে অংশ নেওয়ার অনুরোধ জানান।  
সংশ্লিষ্টরা জানান, অনলাইনে রেজিস্ট্রেশন করতে হলে-www.bhs100years.com ওয়েব সাইটে গিয়ে নিবন্ধন বারে যেতে হবে। সেখানে বিকাশের এ্যাকাউন্ট থেকে দুই হাজার টাকার মাধ্যমে রেজেস্ট্রেশন করা যাবে। বোরহানউদ্দিনে ইসলামি ব্যাংক শাখার ১১৩৫৮ নম্বর এ্যাকাউন্টে এই পদ্ধতি বা সরাসরি রেজিস্ট্রেশন করা যাবে বলে জানান সংশ্লিষ্টরা। তিন দিন ব্যাপী বর্নাঢ্য আয়োজনের জন্য জানতে এবং সহায়তা করতে ইতোমধ্যে গঠিত ১২ কমিটির সদস্যদের সঙ্গে শিক্ষার্থীদের যোগাযোগ করার অনুরোধ জানানো হয়েছে।  


মন্তব্য