kalerkantho


সন্ত্রাসী কর্মকাণ্ড অনেকটাই হ্রাস পেয়েছে: স্বরাষ্ট্রমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক   

১৪ ফেব্রুয়ারি, ২০১৭ ০০:০০



সন্ত্রাসী কর্মকাণ্ড অনেকটাই হ্রাস পেয়েছে: স্বরাষ্ট্রমন্ত্রী

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল সংসদে জানিয়েছেন, সন্ত্রাসমুক্ত বাংলাদেশ বিনির্মানে বর্তমান সরকার বন্ধপরিকর। বর্তমান সরকার রাষ্ট্র ক্ষমতায় আসার পর জঙ্গীবাদ, চাঁদাবাজি, শিক্ষাঙ্গনে অস্থিরতাসহ সকল প্রকার সন্ত্রাসী কর্মকাণ্ড নির্মূলে সফলতার সঙ্গে কাজ করে যাচ্ছে।

ফলে দেশ থেকে জঙ্গীবাদ নির্মূলসহ সন্ত্রাসী কর্মকাণ্ড সন্তোষজনকভাবে হ্রাস পেয়েছে।  আজ মঙ্গলবার জাতীয় সংসদ অধিবেশনে প্রশ্নোত্তর পর্বে তিনি এতথ্য জানান।

স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর সভাপতিত্বে এসংক্রান্ত প্রশ্নটি উত্থাপন করেণ সরকারি দলের সংসদ সদস্য নুরুন্নবী চৌধুরী শাওন। জবাবে স্বরাষ্ট্রমন্ত্রী আরও জানান, ধর্মভিত্তিক উগ্র রাজনীতি, সামাজিক অস্থিরতা, রাজনৈতিক হীনস্বার্থে প্রতিপক্ষকে ঘায়েল করার চেষ্টা, চাঁদাবাজি ইত্যাদি কারণে সন্ত্রাসী ঘটনার অবতারণা হয়ে থাকে। দেশ ও সমাজের শীর্ষ স্থানীয় অপরাধীরাও ক্ষমতাসীনদের আশ্রয়-প্রশ্রয়ে সন্ত্রাসী কর্মকাণ্ডে লিপ্ত হতে না পারে সে বিষয়ে সরকার আপোষহীনভাবে কাজ করে যাচ্ছে।  

তিনি আরও জানান, বিশ্বব্যাপী তথ্য প্রযুক্তির উন্নতি সাধনের ফলে বিদেশে পলাতক থাকা অবস্থায়ও কিছু কিছু সন্ত্রাসী দেশে অবস্থানরত অপরাধীদের মাধ্যমে সন্ত্রাসী কর্মকাণ্ড পরিচালনা, মাদকের চালান ও অপব্যবহারে লিপ্ত হয়। সরকার এ ব্যাপারে সজাগ রয়েছে। এছাড়া পাশ্ববর্তী দেশসহ বিভিন্ন দেশে পলাতক অপরাধীদের ফিরিয়ে এনে বিচারের সন্মুখীন করা, অন্যান্য দেশের সঙ্গে তথ্য-প্রযুক্তির আদান-প্রদান এবং সন্ত্রাস নির্মূলের অভিন্ন লক্ষ্যে যৌথভাবে কাজ করতে সরকার অন্যান্য দেশের সঙ্গে একযোগে কাজ করে যাচ্ছে।  


মন্তব্য