kalerkantho


সাগর-রুনি হত্যার তদন্ত নিয়ে সংসদীয় কমিটিতে ক্ষোভ

নিজস্ব প্রতিবেদক    

১৪ ফেব্রুয়ারি, ২০১৭ ১৮:২৯



সাগর-রুনি হত্যার তদন্ত নিয়ে সংসদীয় কমিটিতে ক্ষোভ

সাংবাদিক দম্পতি সাগর সরওয়ার ও মেহেরুন রুনি হত্যাকাণ্ডের তদন্তকাজ শেষ না হওয়ায় স্বরাষ্ট্র মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্যরা ক্ষোভ প্রকাশ করেছেন। কমিটির পক্ষ থেকে তদন্তকাজ দ্রুত শেষ করার জন্য মন্ত্রণালয়কে প্রয়োজনীয় পদক্ষেপ নিতে বলা হয়েছে।

আজ মঙ্গলবার জাতীয় সংসদ ভবনে অনুষ্ঠিত কমিটির বৈঠকে সভাপতিত্ব করেন কমিটির সভাপতি টিপু মুনশি। বৈঠকে কমিটি সদস্য স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল, মো. শামসুল হক টুকু, মো. ফরিদুল হক খান, আবু সাঈদ আল মাহমুদ স্বপন ও মো. ফখরুল ইমাম এবং সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

বৈঠক শেষে কমিটির সদস্য আবু সাঈদ আল মাহমুদ স্বপন বলেন, "কমিটির সভাপতি বিষয়টি বৈঠকে উত্থাপন করেছিলেন। দীর্ঘদিন পেরিয়ে গেলেও ঘটনাটির কোনও সুরাহা এখনও হয়নি। এ জন্য কমিটির পক্ষ থেকে মামলাটি দ্রুত সুরাহা করার সুপারিশ করা হয়েছে। বিরোধীদলীয় সদস্য ফখরুল ইমাম বলেন, "চাঞ্চল্যকর ওই মামলার তদন্তকাজ দ্রুত শেষ করা হোক। ওই তদন্ত প্রতিবেদন প্রকাশ করা হোক। "

কমিটির পক্ষ থেকে বৈঠকে বলা হয়, হত্যাকাণ্ডের পাঁচ বছর অতিবাহিত হলেও এখনও  তার তদন্তকাজ শেষ হয়নি। প্রতিবছর ১১ ফেব্রুয়ারি আসলে এ নিয়ে আলোচনা হয়, সমাবেশ হয়।

এ নিয়ে কমিটির সভাপতি টিপু মুন্সি নিজেই ক্ষোভ প্রকাশ করেন। তিনি বলেন, "সাগর-রুনি হত্যাকাণ্ড দিবস আসলেই শুধু আলোচনা হয়, আর এ তদন্ত শেষ হয় না। এটি আর কতদিন চলতে পারে? এই তদন্তকাজ দ্রুত শেষ করতে হবে।

উল্লেখ্য, ২০১২ সালের ১১ ফেব্রুয়ারি ভোরে রাজধানীর পশ্চিম রাজাবাজারের একটি পাঁচতলা ভবনের পঞ্চম তলার ফ্ল্যাট থেকে মাছরাঙা টেলিভিশনের বার্তা সম্পাদক সাগর সরওয়ার ও এটিএন বাংলার জ্যেষ্ঠ প্রতিবেদক মেহেরুন রুনির ক্ষতবিক্ষত লাশ পাওয়া যায়।

এদিকে, বৈঠকে সংসদে উত্থাপিত 'ব্যাটালিয়ন আনসার (সংশোধন) বিল ২০১৭ নিয়ে আলোচনা হয়। কমিটি বিলটি পরীক্ষা করে সংসদে প্রতিবেদন উপস্থাপনের জন্য সুপারিশ চূড়ান্ত করা হয়। গত ৯ ফেব্রুয়ারি বিলটি সংসদে উত্থাপন করেন স্বরাষ্ট্রমন্ত্রী। পরে তা অধিকতর পরীক্ষা-নিরীক্ষার জন্য সংসদীয় কমিটিতে পাঠানো হয়।

 


মন্তব্য