kalerkantho


বিশ্ব ব্যাংকের জবাবের অপেক্ষায় আছি: সেতুমন্ত্রী

কালের কণ্ঠ অনলাইন   

১৩ ফেব্রুয়ারি, ২০১৭ ১৮:৪১



বিশ্ব ব্যাংকের জবাবের অপেক্ষায় আছি: সেতুমন্ত্রী

পদ্মা সেতু প্রকল্পে দুর্নীতির ষড়যন্ত্রের অভিযোগ আদালত খারিজ করে দেওয়ার পর এখন বিশ্ব ব‌্যাংকের জবাব প্রত‌্যাশা করছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। তিনি বলেন, “বিশ্ব ব্যাংক এখন কী বলে দেখি, বিশ্ব ব্যাংকের জবাবের অপেক্ষায় আছি। ” 

উল্লেখ্য, আলোচিত এই প্রকল্পে বিশ্ব ব‌্যাংক দুর্নীতির ষড়যন্ত্রের অভিযোগ তোলার পর সৈয়দ আবুল হোসেন মন্ত্রিত্ব হারানোর পর এই দায়িত্বে আসেন ওবায়দুল কাদের। তাঁর অধীন সেতু বিভাগ এই প্রকল্প বাস্তবায়ন করছে।

ওবায়দুল কাদের বলেন, “কত অপমান, কত অসম্মান! দুর্নীতির অভিযোগ দিয়েছে বিশ্ব ব্যাংক। হতাশায় নিমজ্জিত হয়ে ছিলাম।  অনেকে টিটকিরি করেছে, বিদ্রুপ করেছে। আবার কিছু কিছু পত্রিকায় সমালোচনাও করেছে। বাদ যায়নি টিভিতে সুশীলদের কথাও। "

তিনি বলেন, “আজ প্রমাণিত হয়েছে সেই পদ্মা সেতু স্বচ্ছতার মধ্য দিয়ে শুরু হয়েছিল। আঠারো (২০১৮) সালের শেষের দিকে একই রকম স্বচ্ছতার মধ্য দিয়ে শেষ হবে।

সেতুমন্ত্রী বলেন, বিশ্ব ব‌্যাংককে চ‌্যালেঞ্জ করে বাংলাদেশ সারা বিশ্বের কাছে এখন সম্মান নিয়ে ফিরেছে। তিনি আরো বলেন, “বাঙালি বীরের জাতি, চোরের জাতি না। ”

আজ সোমবার রাজধানীর খামার বাড়ির কৃষিবিদ ইন্সটিটিউট মিলনায়তনে ‘কৃষিবিদ দিবস' অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। এ সময় পদ্মা সেতু নিয়ে কথা বলেন সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। এ অনুষ্ঠানে সেতুমন্ত্রী ছাড়াও অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন কৃষিবিদ ইন্সটিটিউটের সাবেক সভাপতি ও আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাসিম, মহাসচিব খায়রুল আলম প্রিন্স।

 


মন্তব্য