kalerkantho


পদ্মা সেতু ইস্যুতে দৃঢ় অবস্থান নেওয়ায় প্রধানমন্ত্রীকে মন্ত্রিসভার অভিনন্দন

কালের কণ্ঠ অনলাইন   

১৩ ফেব্রুয়ারি, ২০১৭ ১৬:২১



পদ্মা সেতু ইস্যুতে দৃঢ় অবস্থান নেওয়ায় প্রধানমন্ত্রীকে মন্ত্রিসভার অভিনন্দন

পদ্মা সেতুতে দুর্নীতির অভিযোগে বিশ্ব ব্যাংকের দায়ের করা মামলা কানাডার আদালতে খারিজ হয়ে যাওয়ায় স্বস্তি প্রকাশ করে এ বিষয়ে শুরু থেকেই দৃঢ় অবস্থান নেওয়ায় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অভিনন্দন জানিয়েছে মন্ত্রিসভা। আজ সোমবার সচিবালয়ে মন্ত্রিসভার বৈঠকে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে এ অভিনন্দন জানানো হয়। সভা শেষে সংবাদ সম্মেলনে এসব কথা জানান মন্ত্রিপরিষদ সচিব মো. শফিউল আলম।

তিনি বলেন, পদ্মা সেতু ইস্যুতে বিশ্ব ব্যাংক দুর্নীতির অভিযোগ ওঠালেও প্রধানমন্ত্রী শেখ হাসিনা বরাবরই তা অস্বীকার করে এসেছেন এবং বিষয়টি প্রমাণ করার ব্যাপারে সবাইকে চ্যালেঞ্জ জানিয়ে আসছিলেন। দুর্নীতি দমন কমিশনের তদন্তে বিষয়টি প্রমাণিত হয়নি, শেষ পর্যন্ত কানাডার আদালতে দায়ের করা এ মামলাটিও খারিজ হয়ে গেছে। যেহেতু, প্রধানমন্ত্রী শুরু থেকেই এ বিষয়ে সবাইকে চ্যালেঞ্জ জানিয়ে আসছিলেন, তাই বিষয়টি প্রমাণিত না হওয়ায় তার দৃঢ়তার জন্য প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানান মন্ত্রিসভার সদস্যরা।  

মন্ত্রিপরিষদ সচিব আরও জানান, পদ্মা সেতু নিয়ে বিশ্বব্যাংকের ওই প্রতিবেদনের কারণে সেতুর কাজ অনেক পিছিয়ে গেছে। ওই সময় কাজ শুরু হলে ২০১৫ সালে সেতুর কাজ শেষ হতো। ফলে জিডিপি ১ দশমিক ২ শতাংশ বৃদ্ধি পেতো। এতেও আমরা পিছিয়ে পড়েছি। এ ছাড়াও এ ঘটনায় আমাদের ইমেজ ক্ষুণ্ন হয়েছে।

তবে আমরা যে চ্যালেঞ্জ নিয়েছিলাম সেটা সঠিক।


মন্তব্য