kalerkantho


ইয়াম্মী ইয়াম্মী'র বিরুদ্ধে পচা-বাসি খাবার সরবরাহের অভিযোগ

নিজেস্ব প্রতিনিধ; সাভার   

১১ ফেব্রুয়ারি, ২০১৭ ০০:০০



ইয়াম্মী ইয়াম্মী'র বিরুদ্ধে পচা-বাসি খাবার সরবরাহের অভিযোগ

রাজধানী ঢাকার অদূরে সাভারে পল্লিবিদ্যুৎ অফিসের বার্ষিক সদস্য সভায় 'ইয়াম্মী ইয়াম্মী ফ্রুটস অ্যান্ড ফ্লেভার্স লিমিটেডে'র সরবরাহ করা খাবার নিয়ে প্রশ্ন উঠেছে। খাবারের মান খাবাপ এবং পচা-বাসি ছিল বলে অভিযোগ উঠেছে।

খরবর পেয়ে আজ শনিবার দুপুরে সাভার উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মোহাম্মদ আবু নাসের বেগের নেতৃত্বে ভ্রাম্যমাণ আদালত বাংলাদেশ ও কানাডার যৌথ মালিকানাধীন এ প্রতিষ্ঠানটিতে অভিযান চালিয়ে মো. সোলায়মান নামের এক কর্মীকে আটক করে। পরে পচা ও বাসি খাবার পরিবেশের অভিযোগে তাঁকে ৫০ হাজার টাকা জরিমানা অনাদায়ে তিন মাসের কারাদন্ডাদেশ দেয় ভ্রাম্যমাণ আদালত।

পল্লিবিদ্যুৎ অফিস সূত্র জানায়, 'শনিবার ছিল ঢাকা পল্লিবিদ্যুৎ সমিতি ৩-এর প্রথম বার্ষিক সাধারণ সভা। এ উপলক্ষে সমিতির সদস্যদের মধ্যে দুপুরের খাবার বিতরণের জন্য 'ইয়াম্মী ইয়াম্মী ফ্রুটস অ্যান্ড ফ্লেভার্স লিমিটেডে' কে এক হাজার প্যাকেটর খাবারের অর্ডার দেওয়া হয়। দুপুরে সভা শেষে সবার কাছে খাবার পৌঁছে দেওয়া হয়। খাবার মুখে দেওয়ার পর পরই খাবারেরর মান নিয়ে কানা-ঘুষা চলতে থাকে। অনেকে কিছু না বুঝে খেয়ে, পরে অসুস্থতা বোধ করতে থাকেন। খাবারের প্রতিটি প্যাকেটে ছিল ফ্রাইড রাইস, দুই পিস চিকেন উইংস, গ্রেভি ভিজিটেবল আর এক বোতল পানি। '

ইয়াম্মী ইয়াম্মী ফ্রুটস অ্যান্ড ফ্লেভার্স লিমিটেডে'র গ্রাহক সেবা কর্মকর্তা শফিউল ইসলাম জানান, 'গত শুক্রবার দিবাগত রাত ৩টা থেকে এসব খাবারের রান্না শুরু হয়েছিল।

খাবারটি পরিবেশনের পর অভিযোগ ওঠায় সেটা পরিবেশন করতে নিষেধ করা হয়েছে। '

এ ব্যাপারে সাভার উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা: মোহাম্মদ আমজাদুল হক বলেন, 'ঘটনাটি তিনি শুনেছেন। ' তবে অসুস্থ হয়ে কেউ তাঁর হাসপাতালে ভর্তি হয়নি বলে তিনি উল্লেখ করেন।

 


মন্তব্য