kalerkantho


সাগর-রুনি হত্যার বিচারের দাবিতে কর্মসূচি ঘোষণা

কালের কণ্ঠ অনলাইন   

১১ ফেব্রুয়ারি, ২০১৭ ০০:০০



সাগর-রুনি হত্যার বিচারের দাবিতে কর্মসূচি ঘোষণা

সাংবাদিক দম্পতি সাগর-রুনি হত্যাকাণ্ডের তদন্ত রিপোর্ট দ্রুত প্রকাশ ও জড়িতদের বিচার দাবিতে আন্দোলন ঘোষণা করেছে ঢাকা রিপোর্টার্স ইউনিটি (ডিআরইউ)। একই সঙ্গে এই হত্যাকাণ্ডের তদন্ত রিপোর্ট দ্রুত প্রকাশ ও বিচার তরান্বিত করতে প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করা হয়েছে। সাগর সরওয়ার ও মেহেরুন রুনি হত্যার পঞ্চম বার্ষিকীতে শনিবার ডিআরইউ আয়োজিত প্রতিবাদ সমাবেশ থেকে এ ঘোষণা দেওয়া হয় এবং প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করা হয়।

ঢাকা রিপোর্টার্স ইউনিটি চত্বরে এ প্রতিবাদ সমাবেশের আয়োজন করা হয়। সমাবেশ থেকে বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন ও ঢাকা সাংবাদিক ইউনিয়ন আগামী ১১ মার্চ হত্যাকাণ্ডের দ্রুত তদন্ত রিপোর্ট প্রকাশ ও বিচার দাবিতে জাতীয় প্রেসক্লাবের সামনে সড়ক অবরোধ ও প্রতিবাদ সমাবেশ কর্মসূচি ঘোষণা করে।  

এ প্রতিবাদ সমাবেশে সভাপতির বক্তব্যে ডিআরইউ সভাপতি সাখাওয়াত হোসেন বাদশা বলেন, সাগর-রুনি হত্যার তদন্ত রিপোর্ট দ্রুত প্রকাশ ও বিচার দাবিতে বৃহত্তর আন্দোলন গড়ে তোলা হবে। এ লক্ষে আগামী ২২ ফেব্রুয়ারি জাতীয় প্রেসক্লাব, বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন (দুই অংশ), ঢাকা সাংবাদিক ইউনিয়ন (দুই অংশ) ও ডিআরইউ যৌথসভা আহ্বান করেছে।

সাগর-রুনির হত্যাকারীদের বিচার দাবিতে প্রতিবাদ সমাবেশ জাতীয় প্রেসক্লাবে এ যৌথসভা অনুষ্ঠিত হবে। এ সভা থেকে আগামী দিনের জোরালো আন্দোলনের কর্মসূচি নেওয়া হবে। সভায় ঢাকা সাংবাদিক ইউনিয়ন সাধারণ সম্পাদক সোহেল হায়দার চৌধুরী জানান, সাগর-রুনি হত্যাকাণ্ডের দ্রুত তদন্ত ও বিচার করার দাবিতে আগামী ১১ মার্চ জাতীয় প্রেসক্লাবের সামনে সড়ক অবরোধ করা হবে। এ সময় ঢাকা সাংবাদিক ইউনিয়ন ও বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন সেখানে প্রতিবাদ সমাবেশ করবে।


মন্তব্য