kalerkantho


মাদক নির্মূলে জনগণকে এগিয়ে আসতে হবে : আইজিপি

কালের কণ্ঠ অনলাইন   

১০ ফেব্রুয়ারি, ২০১৭ ২০:৫৫



মাদক নির্মূলে জনগণকে এগিয়ে আসতে হবে : আইজিপি

পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) এ কে এম শহীদুল হক বলেছেন, মাদক নির্মূলে সবার আগে জনগণকে এগিয়ে আসতে হবে।  তিনি আরো বলেন, মাদক ব্যবসায়ীদের চিহ্নিত করে পুলিশকে তথ্য দিতে হবে। একই সঙ্গে তিনি স্ব স্ব প্রতিষ্ঠান ও এলাকাগুলো মাদকমুক্ত ঘোষণা দেওয়ার আহ্বান জানান। আজ শুক্রবার বিকেলে খাগড়াছড়ি পুলিশ লাইন্সে কমিউনিটি পুলিশ সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

আইজিপি বলেন, আগামী তিন মাসের মধ্যে খাগড়াছড়িকে মাদকমুক্ত করা হবে।  

শহীদুল হক বলেন, বাংলাদেশের সামনে এখন দুটি বড় চ্যালেঞ্জ হচ্ছে সন্ত্রাস ও জঙ্গিবাদ। তিনি আরও বলেন, অপরাধী যত প্রভাবশালী হোক না কেন, তাকে আইনের আওতায় আনা হবে।

এলাকার সংঘাত বন্ধে শান্তি চুক্তি করায় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ধন্যবাদ জানিয়ে আইজিপি বলেন, সামাজিক, ধর্মীয় ও মানবিক মূল্যবোধ দিয়ে শান্তি প্রতিষ্ঠা সম্ভব। জনগণের ক্ষমতার সাথে আইনের ক্ষমতার সম্মিলনে সুন্দর সমাজ গড়ার আহ্বান জানান তিনি।

খাগড়াছড়ির পুলিশ সুপার মো. মজিদ আলীর সভাপতিত্বে অনুষ্ঠিত সমাবেশে অন্যান্যর মধ্যে উপস্থিত ছিলেন স্থানীয় সংসদ সদস্য কুজেন্দ্র লাল ত্রিপুরা, চট্টগ্রাম রেঞ্জের ডিআইজি শফিকুল ইসলাম, জেলার সরকারি-বেসরকারি কর্মকর্তা, জনপ্রতিনিধি ও কমিউনিটি পুলিশের সহস্রাধিক সদস্য।

এর আগে দুপুরে খাগড়াছড়ির মহালছড়িতে আমর্ড পুলিশ ব্যাটালিয়ন আইডিয়াল স্কুল এন্ড কলেজের ভবন উদ্বোধন করেন আইজিপি শহীদুল হক।

 


মন্তব্য