kalerkantho


প্রাথমিক শিক্ষার মান দিনদিন বৃদ্ধি পাচ্ছে : গণশিক্ষামন্ত্রী

কালের কণ্ঠ অনলাইন   

৯ ফেব্রুয়ারি, ২০১৭ ২২:১৫



প্রাথমিক শিক্ষার মান দিনদিন বৃদ্ধি পাচ্ছে : গণশিক্ষামন্ত্রী

প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রী মোস্তাফিজুর রহমান বলেছেন, প্রাথমিক শিক্ষার মান বাড়াতে সরকার শিক্ষকদের প্রশিক্ষণের ব্যবস্থা গ্রহণ করেছে।  
তিনি বলেন, শিক্ষকদের প্রশিক্ষণের ফলে শিক্ষার মান দিনদিন বৃদ্ধি পাচ্ছে। এর সুফল পাচ্ছে বাংলাদেশ।  
তিনি আজ বৃহস্পতিবার সিলেট সরকারি কিন্ডারগার্টেন প্রাথমিক বিদ্যালয় পরিদর্শন করেন।  
মন্ত্রী এসময় প্রাক-প্রাথমিক থেকে ৫ম শ্রেণী পর্যন্ত ক্লাস পরিদর্শন করেন এবং শিক্ষার্থীদের সঙ্গে কথা বলেন।  
এসময় সিলেটের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. শহিদুল ইসলাম চৌধুরী, সিলেট মহানগর পুলিশের উপ-কমিশনার ফয়ছল মাহমুদ, জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মো. নুরুল ইসলাম, অতিরিক্ত শিক্ষা কর্মকর্তা মো. আমিরুল ইসলাম, স্কুলের প্রধান শিক্ষক শেফালী বেগম প্রমুখ উপস্থিত ছিলেন।  
তিন দিনব্যাপি সিলেট সফরে মন্ত্রী বিভিন্ন স্কুল পরিদর্শন, জাফলংয়ে নবনির্মিত ভ্যালি গার্ডেন বোর্ডিং স্কুল পরিদর্শন, হাফিজ মজুমদার শিক্ষা ট্রাস্টের বৃত্তি বিতরণ অনুষ্ঠানে যোগদান ও সিলেটের শিক্ষা সংশ্লিষ্টদের সঙ্গে মতবিনিময় করেন। আজ বৃহস্পতিবার মন্ত্রী সিলেট ত্যাগ করেন।
প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রী বলেন, আজকের ছোট্ট শিশুটি আগামী দিনে জাতির কর্ণধার হয়ে বাংলাদেশকে বিশ্বের বুকে মাথা উঁচু করে দাঁড় করাবে। তাদেরকে সেভাবেই গড়ে তুলতে হবে। এজন্য প্রত্যেক শিশুর যথাযথ শিক্ষা নিশ্চিত করতে হবে।


তিনি সিলেটের শিক্ষা ব্যবস্থার অগ্রযাত্রায় সন্তুষ্টি প্রকাশ করে বলেন, সিলেট এক সময় পিছিয়ে ছিলো। শিক্ষক নিয়োগের ক্ষেত্রে কোটা পূরণ হতো না। শিক্ষার্থীদের পাশের হারও কম ছিলো। এখন সেটা কাটিয়ে উঠেছে।  
মন্ত্রী সিলেটের শিক্ষা ব্যবস্থায় আরো উন্নয়ন আশা করেন এবং সেক্ষেত্রে সরকারের পাশাপাশি বেসরকারি উদ্যোগ জোরলো করতে সকলের প্রতি আহ্বান জানান।


মন্তব্য