kalerkantho


ডিআরএমসি-স্যাভলন ১০ম জাতীয় বিজ্ঞান উৎসবের উদ্বোবন

কালের কণ্ঠ অনলাইন   

৯ ফেব্রুয়ারি, ২০১৭ ২০:১৭



ডিআরএমসি-স্যাভলন ১০ম জাতীয় বিজ্ঞান উৎসবের উদ্বোবন

'ডিআরএমসি-স্যাভলন ১০ম জাতীয় বিজ্ঞান উৎসব-২০১৭' এর বর্ণিল উদ্বোধন আজ বৃহস্পতিবার ঢাকা রেসিডেনসিয়াল মডেল কলেজে অনুষ্ঠিত হয়েছে। উৎসবে দেশের প্রায় দুই শতাধিক খ্যাতনামা স্কুল ও কলেজের ছাত্র-ছাত্রী অংশগ্রহণ করছে।  
সকাল ৯টায় প্রধান অতিথি হিসেবে এ প্রতিযোগিতার শুভ উদ্বোধন ঘোষণা করেন বিদ্যুৎ, জ্বালানী ও খনিজ সম্পদ মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী নসরুল হামিদ, এমপি। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিজ্ঞানী ড. মোহাম্মদ কায়কোবাদ।  
এছাড়া বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন এসিআই লিমিটেডের বিজনেস ডিরেক্টর মো. কামরুল হাসান, টঈঈ গ্রুপের চেয়ারম্যান এম এ হালিম এবং আল আরাফা ইসলামী ব্যাংকের ডেপুটি ম্যানেজিং ডিরেক্টর জনাব মো. ফজলুল করিম।  
আরও উপস্থিত ছিলেন সরকারি-বেসরকারি উচ্চপদস্থ কর্মকর্তাবৃন্দ, আমন্ত্রিত অতিথিবৃন্দ, অভিভাবকমণ্ডলী, প্রতিষ্ঠানের ছাত্র, শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন কলেজের অধ্যক্ষ ব্রিগেডিয়ার জেনারেল মো. আবদুল মান্নান ভূঁইয়া, এসইউপি।
তিন দিনব্যাপী বিজ্ঞান মেলায় প্রজেক্ট ডিসপ্লে, দেয়াল পত্রিকা, স্ক্রাপ বুজ ডিসপ্লে, ফটোগ্রাফি প্রদর্শনী, অলিম্পিয়াডস, আইকিউ টেস্ট, সাইন্সফিকশন লিখন, কুইজ, সুডোকু প্রতিযোগিতা, বিজ্ঞান ভিত্তিক উপস্থিত বক্তৃতা ও রোবোটিক ওয়ার্কশপ প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে। এ উপলক্ষ্যে রঙ-বেরঙের পতাকা, বেলুন, ফেস্টুন, পোস্টার, ব্যানার ইত্যাদি দ্বারা নয়নাভিরাম সজ্জায় সজ্জিত করা হয়েছিল কলেজ প্রাঙ্গন। সবুজ-শ্যামলিময় সুবিশাল ক্যাম্পাস হয়ে উঠেঠিল নান্দনিক সৌন্দর্যে অতুলনীয়। এই বিজ্ঞান মেলায় টাইটেল স্পন্সর স্যাভলন বাংলাদেশ লিমিটেড, কো-স্পন্সর টঈঈ গ্রুপ এবং ব্রোঞ্জ স্পন্সর আল আরাফা ইসলামী ব্যাংক।


আগামী শনিবার বিকেল ৩টায় বিজ্ঞান মেলার সমাপনী অনুষ্ঠান অনুষ্ঠিত হবে।


মন্তব্য