kalerkantho


আম্বার প্রুপের এমডি'র রিমান্ড আবেদন

কালের কণ্ঠ অনলাইন   

৯ ফেব্রুয়ারি, ২০১৭ ১৬:২৯



আম্বার প্রুপের এমডি'র রিমান্ড আবেদন

দুর্নীতি মামলায় আম্বার প্রুপের ব্যবস্থাপনা পরিচালক শওকত আজিজ রাসেলকে রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদের আবেদন করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। আজ বৃহস্পতিবার দুপুরে এ রিমান্ড আবেদন জানানো হয়েছে।

মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট সত্যব্রত সিকদারের আদালতে এ আবেদনের শুনানি হবে বলে জানা গেছে।

আজ বৃহস্পতিবার সকালে রাজউকের সাবেক চেয়ারম্যান ইকবাল উদ্দিন ও আম্বার প্রুপের ব্যবস্থাপনা পরিচালক শওকত আজিজকে গ্রেপ্তার করে দুদক। দুদকের উপপরিচালক (জনসংযোগ) প্রণব কুমার ভট্টাচার্য জানান, মতিঝিল থানায় দুদকের দায়ের করা একটি মামলায় ইকবাল ও রাসেলকে গ্রেপ্তার করা হয়। দুদক কর্মকর্তা সিলভিয়া ফেরদৌস বাদী হয়ে মামলাটি করেন।

পারটেক্স থেকে ভাগ হয়ে গঠিত আম্বার প্রুপের ব্যবস্থাপনা পরিচালক শওকত আজিজ রাসেল ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংক লিমিটেড (ইউসিবিএল) ও বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) পরিচালকের দায়িত্বে রয়েছেন।

মতিঝিল থানার ওসি ওমর ফারুক জানান, মোট আটজনকে আসামি করে বুধবার ওই মামলা করে দুদক। মামলার অপর আসামিরা হলেন এম এ হাসেমের আরেক ছেলে আশফাক আজিজ রুবেল, রাজউকের সাবেক সদস‌্য এসডি ফয়েজ, এ কে এম ওয়াহেদুল ইসলাম, এস এম জাফরুল্লাহ, এইচ এম জহিরুল হক ও রেজাউল করিম তরফদার। মামলার অভিযোগে বলা হয়, গুলশান এলাকায় ১০ কাঠার দুটি প্লট অবৈধভাবে বরাদ্দ দেয় রাজউক। বরাদ্দের সময় রাজউকের চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করেন ইকবাল সোহবান চৌধুরী।

এসব অভিযোগ তদন্ত করতেই বৃহস্পতিবার ভোরে তাদেরকে গ্রেপ্তার করা হয়।

দুদকের জনসংযোগ কর্মকর্তা জানান, বুধবার দুদক কর্মকর্তা সিলভিয়া ফেরদৌস বাদী হয়ে মতিঝিল থানায় এ-সংক্রান্ত মামলাটি করেন। মামলায় বলা হয়, গুলশান এলাকায় ১০ কাঠার দুটি প্লট অবৈধভাবে বরাদ্দ দেয় রাজউক। বরাদ্দর সময় রাজউকের চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করেন ইকবাল উদ্দিন চৌধুরী। এসব অভিযোগ তদন্ত করতেই আজ ভোরে তাদেরকে গ্রেপ্তার করা হয়।

 


মন্তব্য