kalerkantho


হকার উচ্ছেদ : ছাত্রলীগের বহিষ্কৃত দুই নেতা কারাগারে

কালের কণ্ঠ অনলাইন   

৯ ফেব্রুয়ারি, ২০১৭ ১৪:৪৪



হকার উচ্ছেদ : ছাত্রলীগের বহিষ্কৃত দুই নেতা কারাগারে

গুলিস্তানে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) ফুটপাতে হকারদের উচ্ছেদকে কেন্দ্র করে ছাত্রলীগের দুই বহিষ্কৃত নেতাকে হত্যাচেষ্টা মামলায় কারাগারে পাঠিয়েছেন আদালত। আজ বৃহস্পতিবার সকালে ওই দুই আসামি তাদের আইনজীবীর মাধ্যমে আদালতে আত্মসমর্পণ করে জামিন আবেদন করেন। আবেদন শুনানি শেষে আদালত তাদের জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দেন। ঢাকার মহানগর হাকিম শরাফুজ্জামান আনসারি এ আদেশ দেন।

ঢাকা মুখ্য মহানগর হাকিম আদালতের সাধারণ নিবন্ধন কর্মকর্তা এসআই মাহামুদুর রহমান এ তথ্য নিশ্চিত করেন। এর আগে গত বছরের ৪ ডিসেম্বর ছাত্রলীগের দুই বহিষ্কৃত নেতা ঢাকা মহানগর দক্ষিণের ছাত্রলীগের সাধারণ সম্পাদক মো. সাব্বির হোসেন এবং ওয়ারী থানার ছাত্রলীগের সাধারণ সম্পাদক মো. আশিকুর রহমানের জামিন বাতিল করে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেন আদালত।

প্রসঙ্গত, গত বছরের ২৭ অক্টোবর গুলিস্তানের ফুটপাত ও সড়ক থেকে হকারদের উচ্ছেদ করে ডিএসসিসি। এই উচ্ছেদ কাজে লাঠিসোঁটা বহনকারী আওয়ামী লীগ ও অঙ্গসংগঠনের কর্মীরা সিটি করপোরেশনকে সহায়তা করে। এ সময় ফাঁকা গুলিবর্ষণের ঘটনা ঘটে। সে সময় তৎকালীন ছাত্রলীগের দুই নেতা সাব্বির হোসেন ও আশিকুর রহমানের হাতে পিস্তল দেখা যায়। এ ঘটনায় শাহবাগ থানার এসআই আব্দুল মান্নান বাদী হয়ে একটি হত্যাচেষ্টার মামলা করেন।

 


মন্তব্য