kalerkantho


ফ্ল্যাট ক্রেতাদের টাকার উৎস নিয়ে প্রশ্ন নয়: পূর্তমন্ত্রী

কালের কণ্ঠ অনলাইন   

৮ ফেব্রুয়ারি, ২০১৭ ০০:০০



ফ্ল্যাট ক্রেতাদের টাকার উৎস নিয়ে প্রশ্ন নয়: পূর্তমন্ত্রী

ফ্ল্যাট ক্রেতাদের টাকার উৎস নিয়ে প্রশ্ন না করতে এনবিআর ও দুদকের প্রতি আহ্বান জানিয়েছেন গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন। বুধবার দুপুরে চট্টগ্রামের রেডিসন ব্লু বে ভিউ হোটেলের মেজবান হলে রিহ্যাব ফেয়ার-২০১৭ এর উদ্বোধনীতে এ মন্তব্য করেন তিনি।

প্রধান অতিথির বক্তব্যে মোশাররফ বলেন, "সরকারের কিছু প্রণোদনা দিতে হবে। প্রণোদনা মিনস-এখন এই যে, রাজউকের অ্যাপার্টমেন্ট কিনবে; অনেকে বলতেছে- আপনার কি ওয়াইট মানি আছে? অ্যাপার্টমেন্ট কিনবেন? ওয়াইট মানি না থাকলে তো আপনি কিনতে পারবেন না। এটা কিন্তু রাজউকের যারা অফিসার, তারাই বলতেছেন। বিকজ দে ডোন্ট ওয়ান্ট ইট। তাদের লাভ হল জমিতে, তাই ডিসকারেজ করে। এখন আপনার ওয়াইট মানি আছে কি না, থাকলে কিনতে পারবেন, না হলে পারবেন না- এটা তো হয় না। "

তিনি আরও বলেন, "হাউজিং সেক্টরে ১৪ পারসেন্ট রেজিস্ট্রশন ফি দিচ্ছে। এরপরে জিজ্ঞেস করতেছে, এনবিআরের চেয়ারম্যান... যে আপনি কোথায় টাকা পাইলেন। দুদক এসে বলতেছে কোথা থেকে টাকা পাইলেন।

এটা থেকে মুক্ত করতে হবে। না করলে এখান থেকে টাকা চলে যাবে। মানুষ বাইরে অ্যাপার্টমেন্ট কিনবে। এই প্রণোদনা অবশ্যই দিতে হবে। " এ সময় বড় আকারের আবাসন প্রকল্পগুলোতে এসটিপি স্থাপন করতে ব্যবসায়ীদের প্রতি আহ্বান জানান মন্ত্রী মোশাররফ।


মন্তব্য