kalerkantho


বর্তমান ইসি দিয়ে নিরপেক্ষ নির্বাচন সম্ভব নয়: রিজভী

কালের কণ্ঠ অনলাইন   

৮ ফেব্রুয়ারি, ২০১৭ ১৬:২৩



বর্তমান ইসি দিয়ে নিরপেক্ষ নির্বাচন সম্ভব নয়: রিজভী

প্রধান নির্বাচন কমিশনারের (সিইসি) বিরুদ্ধে যে অভিযোগ উঠেছে তা তীব্র হওয়ার আগেই তার সরে যাওয়া উচিৎ বলে মন্তব্য করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবীর রিজভী। বর্তমান নির্বাচন কমিশন দিয়ে একটি অবাধ, সুষ্ঠু, নিরপেক্ষ, গ্রহণযোগ্য নির্বাচন সম্ভব নয় বলেও মন্তব্য করেন তিনি। বুধবার দুপুরে টাঙ্গাইলে শহীদ মির্জা আবু রায়হান জগলুর ৩০তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে আয়োজিত স্মরণসভা শেষে সাংবাদিকদের কাছে এ মন্তব্য করেন তিনি।

এ সময় তিনি আরো বলেন, নির্বাচন কমিশনের যিনি প্রধান হয়েছেন তার সঙ্গে সরকারের ঘনিষ্ঠ সম্পর্ক রয়েছে। তিনি জনতার মঞ্চের লোক ছিলেন। যারা শৃঙ্খলা ভঙ্গ করে তাদের পক্ষে নিরপেক্ষ কাজ করা কঠিন। সার্চ কমিটির সুপারিশ গ্রহণ না করে বেছে বেছে বর্তমান সরকার ও দলের অনুগত লোকদের নিয়ে নির্বাচন কমিশন গঠন করা হয়েছে। টাঙ্গাইল জেলা ছাত্রদলের উদ্যোগে টাঙ্গাইল শহীদ মিনারে বাসভাড়া আন্দোলনে পুলিশের গুলিতে নিহত শহীদ জগলুর ৩০তম স্মরণসভায় প্রধান অতিথি ছিলেন তিনি।

অনুষ্ঠানে আলোচনা সভায় সভাপতিত্ব করেন জেলা ছাত্রদলের সভাপতি রাশেদুল আলম। জেলা ছাত্রদলের সাধারণ সম্পাদক শফিকুর রহমান খান শফিকের পরিচালনায় সভায় আরো বক্তব্য রাখেন, বিএনপির স্বেচ্ছাসেবক বিষয়ক সম্পাদক সরফত আলী সপু, বিএনপির সহ-সাংগঠনিক সম্পাদক (ঢাকা বিভাগ) আব্দুস সালাম আজাদ ও শহীদুল ইসলাম বাবলু, জেলা বিএনপির সাধারণ সম্পাদক সামছুল আলম তোফা প্রমুখ। আর আগে বিএনপির নেতৃবৃন্দ শহীদ জগলুর কবর জিয়ারত ও দুস্থদের মাঝে খাবার বিতরণ করেন।

 


মন্তব্য