kalerkantho


নতুন সিইসি নুরুল হুদা বিতর্কিত: দুদু

কালের কণ্ঠ অনলাইন   

৮ ফেব্রুয়ারি, ২০১৭ ১৪:১৯



নতুন সিইসি নুরুল হুদা বিতর্কিত: দুদু

নতুন সিইসি কে এম নুরুল হুদা বিতর্কিত ব্যক্তি মন্তব্য করে বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু রাষ্ট্রপতির উদ্দেশে বলেছেন, সিইসির শপথের আগে বিতর্কহীন কাউকে এ দায়িত্ব দেয়ার সুযোগ থাকলে রাষ্ট্রপতিকে গুরুত্বসহকারে বিবেচনা করার আহ্বানও জানাচ্ছি। কেননা শপথের আগে এখনো সুযোগ রয়েছে।

আজ বুধবার দুপুরে জাতীয় প্রেসক্লাবের সামনে বাংলাদেশ ইয়ুথ ফোরাম আয়োজিত মানববন্ধনে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন শামসুজ্জামান দুদু। এতে বক্তব্য দেন বিএনপির কেন্দ্রীয় নেতা এবিএম মোশাররফ হোসেন, আবু নাসের মুহাম্মদ রহমাতুল্লাহ, খালেদা ইয়াসমিন প্রমুখ। মানববন্ধনে সভাপতিত্ব করেন সংগঠনটির সভাপতি সাইদুর রহমান।

দুদু বলেন, বর্তমান সিইসি বিতর্কিত ব্যক্তি। তিনি যখন কুমিল্লায় ডিসি হিসেবে দায়িত্ব পালন করেন তখন রাষ্ট্রীয় ভবন থেকে খালেদা জিয়ার ছবি নামিয়ে দিয়েছিলেন। যা আজো বিভিন্ন পত্রিকায় প্রকাশিত হয়েছে। তিনি বলেন, এই বিতর্কিত সিইসিকে দিয়ে আগামী নির্বাচন সুষ্ঠু ও নিরপেক্ষ হবে তা কোনো রাজনৈতিক দল বিশ্বাস করবে না। যাকে সিইসি হিসেবে দায়িত্ব দেয়া হয়েছে কোনো রাজনৈতিক দল সার্চ কমিটির কাছে কে এম নুরুল হুদার নাম দেয়নি। প্রধানমন্ত্রীর প্রতি মায়া হয় জানিয়ে সাবেক এই ছাত্রদলের সভাপতি বলেন, দেশের ১৬ কোটি মানুষের মধ্যে এমন লোক খুঁজে পেলেন না যাকে নিয়ে কোনো বিতর্ক নেই!

দুদু বলেন, সরকার যদি মনে করে বিএনপি চেয়ারপারসনকে জেলে নিয়ে তারা অনন্তকাল ক্ষমতায় থাকবে তাহলে তারা বোকার স্বর্গে বসবাস করছে।

দেশে এমন কোনো জেল নেই যেখানে খালেদা জিয়াকে আটকে রাখতে পারবেন। শপথের আগে বিতর্কহীন ব্যক্তিকে সিইসির দায়িত্ব দেয়ার আহ্বান জানিয়ে তিনি বলেন, এখনো সময় আছে অবাধ সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন করতে হলে বিতর্কহীন ব্যক্তিকে সিইসির দায়িত্ব দিন। সবকিছুই ঠিক ঠাক চলছিল। তবে হঠাৎ বিতর্কিত ব্যক্তিকে সামনে আনায় কোথায় যেনো এগিয়ে যাওয়াটা থমকে গিয়েছে। বিতর্কহীন নির্বাচনের জন্য তত্ত্বাবধায়ক সরকারের আদলে নির্বাচনকালীন সহায়ক সরকার নিয়ে আলোচনা শুরু করার আহবান জানান।

 


মন্তব্য