kalerkantho


পাঁচ জেলায় নতুন জেলা প্রশাসক নিয়োগ

কালের কণ্ঠ অনলাইন   

৭ ফেব্রুয়ারি, ২০১৭ ০০:০০



পাঁচ জেলায় নতুন জেলা প্রশাসক নিয়োগ

পাঁচ জেলায় নতুন জেলা প্রশাসক (ডিসি) নিয়োগ দেওয়া হয়েছে। জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে  আজ মঙ্গলবার এ নিয়োগ দিয়ে আদেশ জারি করা হয়েছে।

ভূমি মন্ত্রণালয়ের উপ-সচিব মো. রাশেদুল ইসলামকে খাগড়াছড়ি, পরিবেশ অধিদফতরের পরিচালক মল্লিক আনোয়ার হোসেনকে শেরপুর এবং যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী বীরেন শিকদারের একান্ত সচিব সুভাষচন্দ্র বিশ্বাসকে নরসিংদীর জেলা প্রশাসক হিসেবে নিয়োগ দেওয়া হয়েছে। এছাড়া খাগড়াছড়ির ডিসি মুহাম্মদ ওয়াহিদুজ্জামানকে রংপুরে ও রংপুরের ডিসি মো. রাহাত আনোয়ারকে সিলেটে বদলি করা হয়েছে।

অন্যদিকে নরসিংদীর ডিসি আবু হেনা মোর্শেদ জামানকে পরিবেশ অধিদফতরের পরিচালক (যুগ্ম-সচিব), সিলেটের ডিসি মো. জয়নাল আবেদীনকে স্থানীয় সরকার বিভাগের একটি প্রকল্পের প্রকল্প পরিচালক (যুগ্ম-সচিব) এবং শেরপুরের জেলা প্রশাসক এফ এম পারভেজ রহিমকে প্রতিবন্ধী উন্নয়ন ফাউন্ডেশনের পরিচালক করা হয়েছে।

 প্রসঙ্গত, সরকারের উপ-সচিব পদমর্যাদার কর্মকর্তাদের জেলা প্রশাসক নিয়োগ দেওয়া হয়। জেলা পর্যায়ে ডিসি কেন্দ্রীয় সরকারের প্রতিনিধিত্ব করেন। ডিসি জেলার সাধারণ প্রশাসনিক কার্যক্রম, জেলা ম্যাজিস্ট্রেট হিসাবে জেলার আইনশৃঙ্খলা রক্ষা এবং কালেক্টর হিসাবে ভূমি ব্যবস্থাপনা বিষয়গুলো দেখে থাকেন। এছাড়া নির্বাচিত সরকারের বিশেষ কর্মসূচি এবং চলমান সকল উন্নয়নমূলক কাজে জেলা প্রশাসক তদারকি করে থাকেন।


মন্তব্য