kalerkantho


বঙ্গভবনের পথে সার্চ কমিটি

কালের কণ্ঠ অনলাইন   

৬ ফেব্রুয়ারি, ২০১৭ ১৮:২৩



বঙ্গভবনের পথে সার্চ কমিটি

নতুন নির্বাচন কমিশন গঠনের লক্ষ্যে চূড়ান্ত তালিকা নিয়ে বঙ্গভবনের পথে রওনা দিয়েছে সার্চ কমিটি। সুপ্রিম কোর্টের জাজেস লাউঞ্জে আজ সোমবার বিকেলে ৪টার দিকে এই বৈঠক শুরু হয়।

বৈঠক শেষে সন্ধ্যা সাড়ে ৬টায় বঙ্গভবনে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদের সঙ্গে সাক্ষাতের উদ্দেশে সার্চ কমিটির সদস্যরা বঙ্গভবনের উদ্দেশে রওনা দেন।
বৈঠক শেষে মন্ত্রিপরিষদ বিভাগের অতিরিক্ত সচিব আবদুল ওদুদ সাংবাদিকদের জানান, সুপারিশকৃত সদস্যদের নাম প্রকাশ করা হবে কি না তা রাষ্ট্রপতির সঙ্গে আলোচনা করে ঠিক করা হবে।
সার্চ কমিটির আজকের বৈঠক বিকেল ৫টায় হওয়ার কথা থাকলেও রাষ্ট্রপতির সঙ্গে সাক্ষাতের সূচি চূড়ান্ত হওয়ায় তা এগিয়ে বিকেল ৪টা আনা হয়। বৈঠকে ১০ জনের তালিকা চূড়ান্ত করে সেই তালিকাই সুপারিশ আকারে রাষ্ট্রপতির কাছে হস্তান্তর করা হবে।  
নির্বাচন কমিশন গঠনে গত ২৫ জানুয়ারি বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনকে প্রধান করে ছয় সদস্যের অনুসন্ধান কমিটি গঠন করেন রাষ্ট্রপতি। কমিটিকে ৮ ফেব্রুয়ারির মধ্যে নারীসহ ১০ জনের নামের তালিকা রাষ্ট্রপতির কাছে জমা দেওয়ার নির্দেশনা দেওয়া হয়েছিল।
৮ ফেব্রুয়ারি বর্তমান সিইসি কাজী রকিবউদ্দীন আহমদ ও অন্য তিন কমিশনারের মেয়াদ শেষ হচ্ছে। কমিশনার শাহনেওয়াজের মেয়াদ শেষ হবে ১৪ ফেব্রুয়ারি।


মন্তব্য