kalerkantho


স্থাপনা নির্মাণ অনুমোদনের সময় কমাল রাজউক

কালের কণ্ঠ অনলাইন   

৬ ফেব্রুয়ারি, ২০১৭ ১৬:৫৫



স্থাপনা নির্মাণ অনুমোদনের সময় কমাল রাজউক

স্থাপনা নির্মাণ অনুমোদনের সময় কমিয়েছে রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষ (রাজউক)। এখন কোনো স্থাপনা নির্মাণ অনুমোদনের ক্ষেত্রে রাজউক ৬০ দিন সময় নেবে। আগে এ ক্ষেত্রে সময় লাগত ২৬৭ দিন।

আজ সোমবার গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেনের সঙ্গে তাঁর অফিসকক্ষে বাংলাদেশ বিনিয়োগ উন্নয়ন কর্তৃপক্ষের নির্বাহী চেয়ারম্যান কাজী এম আমিনুল ইসলাম সাক্ষাৎ করে রাজউকের সঙ্গে সেবা সহজীকরণের বিষয়ে আলোচনার ফল তুলে ধরতে গিয়ে এ তথ্য জানান।

এ সময় গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রী বলেন, "সরকার বিনিয়োগ বান্ধব পরিবেশ গড়ে তুলে উন্নয়ন প্রক্রিয়াকে ত্বরান্বিত করতে নানামুখী কর্মসূচি গ্রহণ করছে। একটি উন্নত দেশ হিসেবে গড়ে তুলতে হলে বিনিয়োগ প্রক্রিয়া সহজীকরণ ও বিনিয়োগবান্ধব পরিবেশ গড়ে তোলার বিকল্প নেই। "

বিনিয়োগ উন্নয়ন কর্তৃপক্ষের চেয়ারম্যান জানান, রাজউকের সদর দপ্তরসহ আঞ্চলিক অফিসে একটি হেল্পডেস্ক খোলা হবে। একইভাবে চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষ, খুলনা উন্নয়ন কর্তৃপক্ষ, রাজশাহী উন্নয়ন কর্তৃপক্ষেও হেল্পডেক্স খোলা হবে। এ হেল্পডেক্স বিনিয়োগকারীদের নির্ধারিত সময়ে স্থাপনা নির্মাণ অনুমোদনে সহায়তা করবে। একটি টাস্কফোর্স থাকবে যারা বাস্তবায়ন প্রক্রিয়া সহজীকরণ ও হেল্প ডেক্সসহ সংস্কার কাজ পর্যবেক্ষণ করবে। এ ব্যাপারে শিগগির রাজউকের সঙ্গে বিনিয়োগ উন্নয়ন কর্তৃপক্ষের একটি চুক্তি স্বাক্ষর করবে।

এ সময় গৃহায়ন ও গণপূর্ত সচিব মো. শহীদ উল্লা খন্দকার, রাজউকের চেয়ারম্যান এম. বজলুল কবীর প্রমুখ উপস্থিত ছিলেন।


মন্তব্য