kalerkantho


ইকবাল সোবহানের মানহানির মামলায় তদন্তের নির্দেশ আদালতের

কালের কণ্ঠ অনলাইন   

৬ ফেব্রুয়ারি, ২০১৭ ১৬:১০



ইকবাল সোবহানের মানহানির মামলায় তদন্তের নির্দেশ আদালতের

প্রধানমন্ত্রীর তথ্যবিষয়ক উপদেষ্টা ও ডেইলি অবজারভার পত্রিকার সম্পাদক ইকবাল সোবহান চৌধুরীর বিরুদ্ধে মানহানির মামলা তদন্তপূর্বক ব্যবস্থা নেওয়ার নির্দেশ দিয়েছেন আদালত। আজ সোমবার ঢাকার মহানগর হাকিম সরাফত জামান আনসারী এ আদেশ দেন।

এর আগে গত ৩১ জানুয়ারি এ আদালতে রাজশাহী ৪ আসনের সংসদ সদস্য ইঞ্জিনিয়ার এনামুল হক বাদী হয়ে মামলাটি করেছিলেন। ওই দিন বিচারক মামলাটি শুনে আজ আদেশের জন্য দিন রাখেন।

আদালতের বেঞ্চ সহকারী মো. পারভেজ সুমন বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি জানান, মামলাটি তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে মতিঝিল থানাকে নির্দেশ দিয়েছেন আদালত। বাদীর আইনজীবী মোহাম্মদ মুনির হোসেন চৌধুরী বিষয়টি জানিয়েছেন। মুনির জানান, এ ছাড়া ১০০ কোটি টাকার মানহানির আরেকটি মামলা ৭ ফেব্রুয়ারি গ্রহণযোগ্যতার শুনানির জন্য রাখা হয়েছে। ইকবাল সোবহানের সঙ্গে একই পত্রিকার সাংবাদিক মামুনুর রশিদকেও মামলায় আসামি করা হয়েছে।

মামলার আরজিতে জানা যায়, গত ২৩ জানুয়ারি দ্য ডেইলি অবজারভার পত্রিকায় প্রথম পাতায় 'পুলিশ এওয়েট পিএম অর্ডার টু ক্র্যাকডাউন অন ড্রাগ লর্ডস' শিরোনামে সংবাদ ছাপা হয়। এ সংবাদে বাদীর নাম জড়িয়ে অনেক বাজে কথা বলা হয়।

এতে বাদীর ১০০ কোটি টাকার মানহানি ও ক্ষতি হয়েছে বলে আদালতে মামলা করা হয়েছে। এর আগে ফেনীর আদালতে ইকবাল সোবহান চৌধুরীর বিরুদ্ধে ১০ কোটি টাকার মানহানি মামলা করেন ফেনী ২ আসনের সংসদ সদস্য নিজাম উদ্দিন হাজারী। ওই মামলাটি তদন্তের নির্দেশ দেওয়া হয়েছে।


মন্তব্য