kalerkantho


সুরঞ্জিতের মরদেহ সংসদের দক্ষিণ প্লাজায়

কালের কণ্ঠ অনলাইন   

৫ ফেব্রুয়ারি, ২০১৭ ১৫:৩২



সুরঞ্জিতের মরদেহ সংসদের দক্ষিণ প্লাজায়

জাতীয় সংসদের দক্ষিণ প্লাজায় রাখা হয়েছে সুরঞ্জিত সেনগুপ্তর মরদেহ। দুপুর পৌনে ৩টার দিকে ঢাকেশ্বরী মন্দির প্রাঙ্গণ থেকে মরদেহটি অ্যাম্বুলেন্সে সংসদের দক্ষিণ প্লাজায় আনা হয়।

এখানে মরদেহের প্রতি প্রথমে গার্ড অব অনার প্রদান করা হবে। পরে ফুল দিয়ে শ্রদ্ধা জানাবেন রাষ্ট্রপতি আবদুল হামিদ, প্রধানমন্ত্রী শেখ হাসিনা, জাতীয় সংসদের উপনেতা সৈয়দা সাজেদা চৌধুরীসহ আওয়ামী লীগের শীর্ষ নেতারা।

এর আগে, ঢাকেশ্বরী মন্দির প্রাঙ্গণে বর্ষীয়ান এ নেতার মরদেহে ফুল দিয়ে শ্রদ্ধা জানান আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদ সদস্য শিল্পমন্ত্রী আমির হোসেন আমু, আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের, প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহা, ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র সাইদ খোকন, প্রধানমন্ত্রীর আন্তর্জাতিক বিষয়ক উপদেষ্টা গওহর রিজভী, আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদ সদস্য মুকুল বোস, ঐক্য ন্যাপের আহ্বায়ক পংকজ ভট্টাচার্য, রাম কৃষ্ণ মিশনের অধ্যক্ষের নেতৃত্বে মিশনের ভক্তবৃন্দ, বাংলাদেশ পুজা উদযাপন পরিষদের সভাপতি জয়ন্ত সেন দীপুর নেতৃত্বে পুজা উদযাপন পরিষদ, গণফোরামের কার্যকরী সভাপতি অ্যাডভোকেট সুব্রত চৌধুরী, সাংস্কৃতিক ব্যক্তিত্ব এটিএম সামসুজ্জামান, স্থানীয় এমপি হাজি সেলিম, আ.লীগ নেতা ডা. মোস্তফা জালাল মহিউদ্দিন, গণতন্ত্রী পার্টির প্রেসিডিয়াম সদস্য নুরুর রহমান সেলিম, বাংলাদেশ আদিবাসী ফোরাম, ছাত্রলীগের সাধারণ সম্পাদক এস এম জাকির হোসাইন, আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন ও ভারতীয় হাইকমিশনের ডেপুটি হাইকমিশনার আদশ সাইকি, পলিটিক্যাল সেক্রেটারি রাজেশ উকি প্রমুখ।

সংবদ ভবন থেকে ঢাকা মেডিক্যালের মরচুয়ারিতে তার মৃতদেহ নিয়ে যাওয়া হবে। সেখান থেকে সোমবার সকাল ১০টায় তার মরদেহ নেওয়া হবে সিলেটে। সিলেট থেকে তাকে নেওয়া হবে সুনামগঞ্জে তার নির্বাচনী এলাকা শাল্লায়, সেখান থেকে দিরাইয়ে নেওয়া হবে। দিরাইয়ে তার শেষকৃত্য অনুষ্ঠিত হবে।

রাজধানীর ল্যাবএইড হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় রবিবার (৫ ফেব্রুয়ারি) ভোররাত ৪টা ২৪ মিনিটে তিনি মৃত্যুবরণ করেন।


মন্তব্য