kalerkantho


'সরকার দেশের মানুষের আমিষ ও পুষ্টি চাহিদা পূরণে আন্তরিক'

কালের কণ্ঠ অনলাইন   

৪ ফেব্রুয়ারি, ২০১৭ ১৭:৩০



'সরকার দেশের মানুষের আমিষ ও পুষ্টি চাহিদা পূরণে আন্তরিক'

পোল্ট্রি সেক্টরে বিনিয়োগের জন্য ব্যবসায়ীদের প্রতি আহ্বান জানিয়ে আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য শেখ ফজলুল করিম সেলিম এমপি বলেছেন, বর্তমান সরকার দেশের মানুষের আমিষ ও পুষ্টি চাহিদা পূরণে আন্তরিক।
তিনি বলেন, পুষ্টিকর খাদ্য নিশ্চিত করাই উন্নত জাতি গঠণের পূর্বশর্ত। এজন্য বর্তমান সরকার পোল্ট্রি সেক্টরে বিনিয়োগকে উৎসাহিত করছে। এ সুবিধা নিয়ে দেশের অনেক শিক্ষিত বেকার যুবক এ সেক্টরে বিনিয়োগ করছে। যা তাদের বেকারত্ব দূর করার পাশাপাশি এ খাতে নতুন নতুন কর্মসংস্থানের সৃষ্টি করছে।
তিনি আজ রাজধানীর বসুন্ধরা ইন্টারন্যাশনাল কনভেনশন সেন্টারে ঢাকা গ্রুপের টয়ো ফিড লিমিটেড-এর কার্যক্রম উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতা করছিলেন।  
টয়ো ফিডের ব্যবস্থাপনা পরিচালক আবুল কালাম আজাদের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তৃতা করেন মৎস্য ও প্রাণিসম্পদ প্রতিমন্ত্রী নারায়ণ চন্দ্র চন্দ, এফবিসিসিআই সভাপতি আবদুল মাতলুব আহমাদ, পরিচালক শেখ ফজলে ফাহিম, সাউথ বাংলা এগ্রিকালচার এন্ড কমার্স ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক রফিকুল ইসলাম, বেপজা’র সাবেক সদস্য একেএম মাহবুবুর রহমান ও ঢাকা গ্রুপের নূরুল ইসলাম।  
শেখ সেলিম বলেন, উন্নতমানের পোল্ট্রি, ক্যাটল ও ফিস ফিডই দিতে পারে সুস্থ্য ও সবল গবাদিপশু ও মাছের নিশ্চয়তা। টয়ো ফিডের উৎপাদিত নতুন পশু ও মাছের খাবারে কোন ক্ষতিকর রাসায়নিক উপাদান নেই। যা মানবদেহ, গবাদিপশু ও মাছের জন্য স্বাস্থ্যকর। এর ফলে দেশের মানুষ সুস্থ ও সবল প্রাণিজ উপাদান পাবে।


প্রতিমন্ত্রী নারায়ণ চন্দ্র চন্দ ঢাকা গ্রুপের ডিজি ফিড উৎপাদনের এই পদক্ষেপকে স্বাগত জানিয়ে মানসম্মত পশু ও মৎস্য খাদ্য নিশ্চিত করার আহ্বান জানান।


মন্তব্য