kalerkantho


নতুন ঠিকানায় যাচ্ছে ঢাকা উত্তর সিটি করপোরেশন

কালের কণ্ঠ অনলাইন   

৪ ফেব্রুয়ারি, ২০১৭ ১৬:২৫



নতুন ঠিকানায় যাচ্ছে ঢাকা উত্তর সিটি করপোরেশন

নতুন ঠিকানায় যাচ্ছে ঢাকা উত্তর সিটি করপোরেশন; রবিবার নতুন কার্যালয় উদ্বোধন করবেন মেয়র আনিসুল হক। ঢাকা সিটি করপোরেশন উত্তর ও দক্ষিণে ভাগ করার পর এতদিন ৮১ গুলশান এভিনিউ ছিল উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) কার্যালয়।

রবিবার থেকে গুলশান ২ নম্বরের সেন্টার পয়েন্টে যাত্রা শুরু করবে এই সিটি করপোরেশন। ঢাকা উত্তর সিটি করপোরেশনের সচিব দুলাল কৃষ্ণ সাহা আজ শনিবার জানান, গুলশানের ৯০ নম্বর সড়কের সেন্টার পয়েন্টের ৬, ৮, ৯, ১০ ও ১১ নম্বর লেভেলে চলবে করপোরেশনের কার্যক্রম। কাল থেকে মেয়র মহোদয় সেখানে অফিস করবেন। এ ছাড়া প্রধান নির্বাহী কর্মকর্তা, সচিবসহ অন্যান্য কর্মকর্তারাও নতুন ঠিকানায় যাচ্ছেন।

ডিএনসিসির রাজস্ব, আইন আর ভাণ্ডার বিভাগ বর্তমানে বনানীতে রয়ে গেছে। এখনও লেভেল ৬ এবং ১১ এর কাজ শেষ হয়নি। সেটা হলে এসব বিভাগের কার্যালয়ও সেখানে স্থানান্তর করা হবে, বলেন দুলাল সাহা। ৮১ গুলশান এভিনিউর বাড়ির একটি অংশে স্টোর হতে পারে, আরেকটি অংশে ডিএনসিসির একটি প্রশিক্ষণ কেন্দ্র করা হতে পারে। তবে এ বিষয়ে এখনও চূড়ান্ত সিদ্ধান্ত হয়নি।

রাজধানী ঢাকা দুই সিটি করপোরেশনে ভাগ হওয়ার পর ২০১৫ সালের ২৯ এপ্রিল ঢাকা উত্তর সিটি করপোরেশনের প্রথম মেয়র নির্বাচিত হন আনিসুল হক।

ঢাকা সিটি করপোরেশনের নান্দনিক বহুতল ভবন নগর ভবন দক্ষিণ পেলেও উত্তরে নিজস্ব ভবন নেই। নির্বাচনের পর গুলশানের ৮১ নম্বর বাড়িকে করা হয় উত্তর সিটি করপোরেশনের নগর ভবন। এটি অবিভক্ত ঢাকা সিটি করপোরেশনের মেয়রের বাসভবন ছিল। তারপর থেকে সেখানেই কার্যক্রম চলছিল উত্তর সিটি করপোরেশনের। কিছু বিভাগের অফিস করা হয় সিটি করপোরেশনের বনানী কমিউনিটি সেন্টারে।

 


মন্তব্য