kalerkantho


২৯ জানুয়ারির ৯০ দিন পূর্বে নির্বাচন হবে: বাণিজ্যমন্ত্রী

কালের কণ্ঠ অনলাইন   

৪ ফেব্রুয়ারি, ২০১৭ ১৬:২৪



২৯ জানুয়ারির ৯০ দিন পূর্বে নির্বাচন হবে: বাণিজ্যমন্ত্রী

বাণিজ্য মন্ত্রী তোফায়েল আহমেদ বলেছেন, ২০১৯ সালের ২৯ জানুয়ারির ৯০ দিন পূর্বে নির্বাচন অনুষ্ঠিত হবে। সেটা ২০১৮ সনের ডিসেম্বর ও হতে পারে বা ২০১৯ এর জানুয়ারির প্রথম সপ্তাহ ও হতে পারে।

বর্তমান সরকারের অধীনেই এ নির্বাচন অনুষ্ঠিত হবে। তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা এখন শুধু বাংলাদেশেরই নেতা নন, তিনি এখন আন্তর্জাতিক ক্ষেত্রেও খ্যাতিসম্পন্ন নেতা। ভোলা জেলা পরিষদের নব নির্বাচিত চেয়ারম্যান ও সদস্যদের দায়িত্বভার গ্রহণ ও জেলার উন্নয়নের রূপকার ভোলার চার জন সংসদ সদস্যের সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে বাণিজ্য মন্ত্রী এ কথা বলেন।
 
তিনি আরো বলেন দেশের রিজার্ভ ও রেমিটেন্সসহ সব দিকেই বাংলাদেশ পাকিস্তানের চেয়ে এগিয়ে। বাণিজ্য মন্ত্রী আরো বলেন, রাশিয়ান একটি কোম্পানিকে ভোলার গ্যাস উত্তোলনের দায়িত্ব দেয়া হয়েছে। ভোলায় গ্যাস ভিত্তিক শিল্প হবে। ভোলা বরিশাল ব্রিজের সমীক্ষার কাজ চলছে। এরপরই এটি অনুমোদনের জন্য একনেকে যাবে। এই ব্রিজ হলে পদ্মা সেতু হয়ে ভোলা থেকে ৪ ঘণ্টায় ঢাকা যাওয়া যাবে। তখন ভোলা জেলা দেশের মূল ভূখণ্ডের সাথে যুক্ত হবে আর ভোলা হবে দেশের সবচেয়ে উন্নত জেলা।
 
ভোলা জেলা পরিষদের চেয়ারম্যান আবদুল মোমিন টুলুর সভাপতিত্বে অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন বিশেষ অতিথি বিনিয়োগ বোর্ডের সাবেক নির্বাহী চেয়ারম্যান ও সাবেক সচিব এম মোকাম্মেল হক, ভোলা-৪ আসনের সাংসদ, বন ও পরিবেশ উপমন্ত্রী আবদুল্লাহ আল ইসলাম জ্যাকব, ভোলা-৩ আসনের সাংসদ নুরুন্নবী চৌধুরী শাওন ও ভোলা-২ আসনের সাংসদ আলী আজম মুকুল। অনুষ্ঠানে বিশেষ অতিথি বিনিয়োগ বোর্ডের সাবেক নির্বাহী চেয়ারম্যান ও সাবেক সচিব এম মোকাম্মেল হক বলেন, এখন খোদ আমেরিকাও গণতন্ত্র নিয়ে ভাবছে। তিনি আশঙ্কা প্রকাশ করেন যে কোন সময় বিশ্ব যুদ্ধ লেগে যেতে পারে।

 


মন্তব্য