kalerkantho


'সাংবাদিক হত্যায় জড়িত ব্যক্তির বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে'

কালের কণ্ঠ অনলাইন   

৪ ফেব্রুয়ারি, ২০১৭ ১৬:১৯



'সাংবাদিক হত্যায় জড়িত ব্যক্তির বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে'

তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু বলেছেন, সাংবাদিক হত্যার বিচার করা রাষ্ট্রের দায়িত্ব ও কর্তব্য। রাষ্ট্র সেই দায়িত্ব যথাযথভাবে পালন করবে বলেও আশা প্রকাশ করেন তিনি।  

আজ শনিবার সকালে রাজধানীর শাহবাগে জাতীয় যাদুঘরের সুফিয়া কামাল মিলনায়তনে আয়োজিত এক অনুষ্ঠানে সিরাজগঞ্জের শাহজাদপুরে আওয়ামী লীগের দু'পক্ষের সংঘর্ষে সাংবাদিক নিহতের ঘটনায় নিন্দা জানিয়ে তিনি এ কথা বলেন।

তিনি আরো বলেন, 'আমি সাংবাদিক হত্যার নিন্দা করছি এবং তার আত্মার মাগফেরাত করছি। সাংবাদিক হত্যায় জড়িত ব্যক্তি যেই হোক না কেনো, তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে। '

উল্লেখ্য, গত বৃহস্পতিবার দুপুর ১টার দিকে শাহজাদপুর পৌরসভার মেয়র হালিমুল হক মীরুর ছোট ভাই হাসিবুল হক পিন্টু শাহজাদপুর কলেজ শাখা ছাত্রলীগের সাবেক সভাপতি বিজয় মাহমুদকে মারপিট করেন। বিজয় মাহমুদকে মারপিটের ঘটনার প্রতিবাদে বিকেলে এলাকাবাসী মহাসড়ক অবরোধ করে। সে সময় বিক্ষোভ মিছিলও বের করে তারা। মিছিলটি মেয়রের বাসার সামনে পৌঁছালে মেয়রের বাসা লক্ষ্য করে ঢিল মারতে শুরু করে কিছু সংখ্যক লোক। এই ঘটনার পর এক পর্যায়ে মেয়র তার ব্যক্তিগত শর্টগান থেকে গুলিবর্ষণ করে। এ সময় পেশাগত দায়িত্ব পালনকালে দৈনিক সমকালের শাহজাদপুর প্রতিনিধি আবদুল হাকিম শিমুলসহ তিনজন গুলিবিদ্ধ হন।

গুরুতর আহত সাংবাদিক শিমুলকে প্রথমে শাহজাদপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে এবং পরবর্তীতে বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। আশঙ্কাজনক অবস্থায় গতকাল দুপুরে বগুড়া থেকে ঢাকায় নেয়ার পথে দুপুর ১টার দিকে বঙ্গবন্ধু সেতু পশ্চিমপাড় এলাকায় সাংবাদিক শিমুল মারা যান।


মন্তব্য