kalerkantho


জামায়াতের ২৮ নারী কর্মীর প্রত্যেককে দুই দিনের রিমান্ড

কালের কণ্ঠ অনলাইন   

৩ ফেব্রুয়ারি, ২০১৭ ১৯:৪৫



জামায়াতের ২৮ নারী কর্মীর প্রত্যেককে দুই দিনের রিমান্ড

রাজধানীর মোহাম্মদপুর থেকে আটক জামায়াতের ২৮ নারী কর্মীর প্রত্যেককে দুই  দিনের রিমান্ড দিয়েছেন আদালত। বিশেষ ক্ষমতা আইনে দায়ের করা মামলায় আজ শুক্রবার তাদেরকে ঢাকা সিএমএম আদালতে হাজির করা হলে প্রত্যেকের সাত দিনের রিমান্ড আবেদন করে পুলিশ। শুনানি শেষে ঢাকা মহানগর হাকিম দেলোয়ার হোসেন প্রত্যেকের দুই দিন করে রিমান্ড আবেদন মঞ্জুর করেন।

আদালত পুলিশের এসআই নিজাম উদ্দিন বিষয়টি নিশ্চিত করেছেন।

গতকাল বৃহস্পতিবার দুপুরে রাজধানীর মোহাম্মদপুর থানার তাজমহল রোডের ১১/৭ নম্বর বাড়ির দ্বিতীয় তলার ফ্ল্যাট থেকে  ওই নারীদের আটক করে পুলিশ। আটকের পর পরে তাদের বিরুদ্ধে মোহাম্মদপুর থানায় বিশেষ ক্ষমতা আইনে একটি মামলা দায়ের করা হয়।

আজ শুক্রবার মোহাম্মদপুর থানায় আয়োজিত এক সংবাদ সম্মেলনে পুলিশ জানায়, গোপন বৈঠকে সরকার উৎখাত ও বড় নাশকতার পরিকল্পনা করছিল আটক জামায়াতের নারী কর্মীরা। সংবাদ সম্মেলনে ডিএমপির তেজগাঁও বিভাগের উপকমিশনার (ডিসি) বিপ্লব কুমার সরকার বলেন, "সন্দেহজনক ব্যক্তিরা ওই বাসায় যাতায়াত করে বলে গোপন তথ্য ছিল। পুলিশ গ্রেপ্তারের উদ্দেশ্যে ফ্ল্যাটের দরজায় কড়া নাড়লেও তারা কেউই দরজা খুলে দিচ্ছিলেন না। পরে পুলিশ দরজা ভেঙে ভেতরে ঢোকার চেষ্টা করলে দরজা খুলে দেওয়া হয়। এরপর ওই ফ্ল্যাট থেকে ২৮ নারীকে আটক করা হয়।

"

বিপ্লব কুমার আরো বলেন, "আটক নারীরা সবাই উচ্চ শিক্ষিত। তাদের মধ্যে স্কুল-কলেজের শিক্ষক, চিকিৎসক রয়েছেন। এ ছাড়া তাদের মধ্যে অনেক নারী দণ্ডপ্রাপ্ত যুদ্ধাপরাধী পরিবারের সদস্য বলে প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা গেছে। "

 


মন্তব্য